ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রাতে অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১১:৩৮ এএম, ০৫ অক্টোবর ২০১৮

ব্যথা পুরনো, সেই গত জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে ফিল্ডিং করার সময় বাঁহাতের কনিষ্ঠায় আঘাতপ্রাপ্ত হন বাংলাদেশ দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান। সে দফায় বিশ্রাম পেয়েছিলেন নিদাহাস ট্রফির তিনটি ম্যাচে। দলের প্রয়োজনে ব্যথা সারার আগেই নিদাহাসের শেষ দুই ম্যাচে নেমে পড়তে হয় মাঠে। কিন্তু সে সিদ্ধান্তটি যে সম্পূর্ণ ভুল ছিলো তা বুঝা গেল সদ্য সমাপ্ত এশিয়া কাপের মাঝপথে।

চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে এশিয়া কাপ খেলতে গিয়ে পাকিস্তানের বিপক্ষে অঘোষিত সেমিফাইনাল ম্যাচের আগে নিজের সেরা সেনানী সাকিবকে হারান বাংলাদেশ অধিনায়ক। আঙুলের পুরনো ইনজুরি মাথাচাড়া দিয়ে ওঠায় এশিয়া কাপের শেষ দুই ম্যাচ খেলতে পারেননি বিশ্বসেরা এ অলরাউন্ডার। তার অভাবটা হাড়ে হাড়ে টের পেয়েছে বাংলাদেশ দল।

ফাইনাল ম্যাচে দল হেরে গিয়েছে একদম শেষ বলে, দেশে ফিরে সাকিবের আঙুলের ব্যাপারেও মিলেছে দুঃসংবাদ। ইনফেকশন হয়ে আঙুলের ভেতরে জমে গিয়েছিল পুঁজ। তাৎক্ষণিকভাবে সে পুঁজ অপসারণ করে ফেলায় মিলেছে রক্ষা, না হয় ইনফেকশন ছড়িয়ে পড়তে পারতো পুরো হাতে।

দেশেই এই ইনফেকশনজনিত সমস্যা সমাধান করে সাকিব এখন তৈরি হয়েছেন আঙুলের উন্নত চিকিৎসার জন্য। প্রথমে আমেরিকার কথা শোনা গেলেও, শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ায় গিয়ে আঙুলের পরবর্তী চিকিৎসা করাবেন সাকিব।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে সাকিবের অস্ট্রেলিয়া যাত্রা সম্পর্কে কিছু জানা না গেলেও, অত্যন্ত গোপন এবং নির্ভরযোগ্য সুত্র জাগোনিউজকে নিশ্চিত করেছে আজ (শুক্রবার) রাত ১২টায় সিঙ্গাপুর এয়ারলাইনসের ফ্লাইটে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হবেন বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিবের পরিবারের তরফ থেকেও গোপনীয়তা বজায় রাখা হয়েছে তার বিদেশ যাত্রা সম্পর্কে।

তবে সাকিব অস্ট্রেলিয়া যাচ্ছেন মানে এই নয় যে এখনই আঙুলের অপারেশন বা সার্জনের ছুরিকাঁচির নিচে যেতে হবে তাকে। অস্ট্রেলিয়ার বিশেষজ্ঞ ডাক্তার তার আঙুলের ইনফেকশনের মাত্রা ও ইনজুরির গভীরতা দেখেই সিদ্ধান্ত নেবেন অপারেশনের ব্যাপারে।

এসএএস/এমএস

আরও পড়ুন