ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দল থাকছেই, ফ্র্যাঞ্চাইজি নিয়েই অনিশ্চয়তা চট্টগ্রামের

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:১১ পিএম, ০২ অক্টোবর ২০১৮

২৪ ঘণ্টা আগে ক্রিকেট পাড়ায় খবর চাউর হয় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসন্ন মৌসুমে থাকছে না বন্দর নগরী চট্টগ্রামের দল চিটাগাং ভাইকিংস। দলের ফ্র্যাঞ্চাইজি ডিবিএল কর্তৃপক্ষের তরফ থেকে বিসিবি তথা বিপিএল গভর্নিং কাউন্সিলে আনুষ্ঠানিক মেইল বার্তায় জানানো হয় তাদের অপারগতার কথা।

প্লেয়ার্স ড্রাফটের এক মাসেরও কম সময় বাকি থাকা অবস্থায় চিটাগাং ভাইকিংস কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে বিপাকে পড়ে যায় বিপিএল আয়োজক কর্তৃপক্ষ। এমনিতেই নেই বরিশালের দল, তার উপরে বিপিএলের সূচির সাথে সংঘর্ষ ঘটবে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশের।

এর সাথে আবার যদি চট্টগ্রামেরও দল না থাকে তাহলে অনেকাংশেই কমে যাবে এবারের বিপিএলের দল। বাংলাদেশ ক্রিকেটে চট্টগ্রাম নগরী থেকে উঠে আসা ক্রিকেটারের সংখ্যা নেহায়েত কম নয়। ক্রিকেট অন্তঃপ্রাণ শহর হিসেবেও নামডাক রয়েছে এ শহরের। তার ওপর দেশের দ্বিতীয় বৃহত্তম শহর থেকে বিপিএলে কোনো দল অংশ না নেয়াটা হবে বেশ দুঃখজনক।

তাই চট্টগ্রাম থেকে দল না থাকার পক্ষে নয় বিপিএল গভর্নিং কাউন্সিল। যে কারণে এরই মধ্যে ডিবিএল গ্রুপের সাথে আলোচনায় বসে তাদের অন্তত এ আসরে অংশগ্রহণে রাজি করানোর পথ খুঁজছে বিপিএল আয়োজক কর্তৃপক্ষ। আজ বিকেলে চিটাগাং ভাইকিংসের ফ্র্যাঞ্চাইজি ডিবিএল কর্তৃপক্ষ ও বিপিএল গভর্নিং কাউন্সিলের উচ্চপর্যায়ের ক’জন কর্তাদের সাথে একটি অনানুষ্ঠানিক বৈঠক হয়েছে। সে কথোপকথনে ডিবিএল গ্রুপের স্বত্বাধিকারী হ্যাঁ বা না কিছুই বলেননি, সময় চেয়েছেন। ধারণা করা হচ্ছে বুধ-বৃহস্পতিবারের মধ্যেই ডিবিএল কর্তৃপক্ষ বোর্ডকে তাদের সিদ্ধান্ত জানাবে। ফলে এখনই কোনো সিদ্ধান্তে পৌঁছতে পারছে না বিসিবি বা বিপিএল গভর্নিং কাউন্সিল।

এদিকে আবার শোনা যাচ্ছে ডিবিএল গ্রুপ রাজি না হলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দুই পরিচালক সাবেক ক্রিকেটার আকরাম খান এবং চট্টগ্রামের মেয়র আ জ ম নাসির মিলে কিনে নিতে পারেন চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজি। আগামীকাল (বুধবার) চট্টগ্রামের মেয়রের সাথে আলোচনা করেই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে জাগোনিউজকে জানিয়েছেন আকরাম।

মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রামের কৃতি সন্তান আকরাম খান মুঠোফোনে জাগোনিউজকে বলেন, ‘নাসির ভাইয়ের সাথে আগামীকাল (বুধবার) আলোচনায় বসবো। তার আগপর্যন্ত নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব হচ্ছে না। দেখি কথা বলে, কোনো সিদ্ধান্তে আসা যায় কি-না।’

বিসিবির অ্যাপ্রোচ কিংবা আকরামের কথাবার্তায় এটুকু নিশ্চিত হওয়া যায় যে বিপিএলের আসন্ন মৌসুমে নিশ্চিতভাবেই থাকবে চট্টগ্রামের দল। কিন্তু দলের মালিকানা বা ফ্র্যাঞ্চাইজি থাকবে কাদের হাতে সেটি নিয়েই এখন যতো অনিশ্চয়তা ও দোটানা।

এআরবি/এসএএস/পিআর

আরও পড়ুন