ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

খুলনার বিপক্ষে বিশাল লিডের পথে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৬:২০ পিএম, ০২ অক্টোবর ২০১৮

জাতীয় ক্রিকেট লিগের অন্যতম সেরা দুই রাজশাহী ও খুলনা। এদের মধ্যেই মূলত হয় চ্যাম্পিয়নশিপের লড়াই। সে লড়াইয়ের প্রথম ধাপটা বেশ ভালোভাবেই সামলাচ্ছে রাজশাহী। খুলনার বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে রয়েছে সুবিধাজনক অবস্থানে।

ঘরের মাঠ শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে দ্বিতীয় দিন শেষে ৪ উইকেট হাতে রেখে ২৩৬ রানের লিড নিয়েছে রাজশাহী। দলের পক্ষে সেঞ্চুরি করেছেন ওপেনার মিজানুর রহমান, সেঞ্চুরি থেকে ৯ রান দূরে রয়েছেন জহুরুল ইসলাম।

ম্যাচের প্রথম দিনই চালকের আসনে বসেছিল রাজশাহী। দিন শেষে তাদের সংগ্রহ ছিল ১ উইকেটে ১২২ রান। সেই সংগ্রহের সাথে
দ্বিতীয় দিনে আরও ৩২৪ রান সংগ্রহ করেছে তারা। হারিয়েছে মাত্র ৫ উইকেট। দ্বিতীয় দিনের শেষের তাদের সংগ্রহ ৬ উইকেটে ৪৪৬ রান।

আগের দিন ৭৪ রান করে সেঞ্চুরির সম্ভাবনা তৈরি করেছিলেন ওপেনার মিজানুর। দ্বিতীয় দিনে ক্যারিয়ারের দশম প্রথম শ্রেণির সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি তিনি। ১৪৫ বলের ইনিংসে ১৬ চার ও ২ ছক্কার মারে ১১৬ রানে থামেন তিনি। সেঞ্চুরি থেকে ১৭ রান দূরে থাকতে আউট হয়ে যান ফরহাদ হোসেন।

জাতীয় দল থেকে নিষিদ্ধ সাব্বির রহমানের ব্যাট থেকে আসে ৩৩ রান, ফরহাদ রেজা খেলেন ২৫ রানের ইনিংস। অবিচ্ছিন্ন সপ্তম উইকেট জুটিতে সানজামুল ইসলামকে সাথে নিয়ে ৭২ রান যোগ করেছেন জহুরুল। সানজামুল ৪০ ও জহুরুল অপরাজিত রয়েছেন ৯১ রান করে।

এসএএস/পিআর

আরও পড়ুন