ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

গেইল-ব্রাভোদের মতো এবার চুক্তি থেকে বাদ এভিন লুইস

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:২৫ এএম, ০২ অক্টোবর ২০১৮

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের টালমাটাল অবস্থা যেন ঠিক হবার নয়। চুক্তি নিয়ে খেলোয়াড়দের সঙ্গে দ্বন্দ্ব-বিগ্রহ চলতে থাকে বছরময়। এর আগে ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ড, ডোয়াইন ব্রাভো এবং সুনিল নারিনের মতো বড় খেলোয়াড়কে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয়ার মতো ঘটনা ঘটিয়েছে তারা। এবার এই তালিকায় যুক্ত হলেন এভিন লুইস।

২০১৮-১৯ মৌসুমে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের সাদা বলের চুক্তি থেকে বাদ পড়েছেন লুইস। সোমবার ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ যে কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে, তাতে জায়গা হয়নি মারকুটে এই ওপেনারের। অথচ অভিষেকের পর থেকেই ক্যারিবীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য তিনি, চলতি বছর আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের মতো দল লুফে নিয়েছে এই ব্যাটসম্যানকে।

টি-টোয়েন্টিতে যার স্ট্রাইকরেট ১৫৭.৪৪, বিশ্বজুড়ে লিগগুলোতে তার কদর তো থাকবেই। কিন্তু এই কদরটা করছে না ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। এর আগে গেইল, রাসেলের মতো খেলোয়াড়রা কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার জেরে জাতীয় দলকে রেখে টি-টোয়েন্টি লিগে খেলেছেন। লুইসকেও যেন সে পথে হাঁটার রাস্তা দেখিয়ে দিল ক্যারিবীয় বোর্ড।

নতুন তালিকায় সব ফরমেটের চুক্তিতে জায়গা পাওয়া খেলোয়াড়রা হলেন-টেস্ট ও ওয়ানডে অধিনায়ক জেসন হোল্ডার, ব্যাটসম্যান শাই হোপ, পেসার কেমার রোচ এবং আলজেরি জোসেফ। লাল বলের চুক্তিতে আটজন খেলোয়াড়কে পুরস্কৃত করা হয়েছে। আর সাদা বলে চুক্তি ধরে রেখেছেন কেবল তিনজন-কার্লোস ব্রেথওয়েট, অ্যাশলে নার্স আর রভম্যান পাওয়েল।

এমএমআর/জেআইএম

আরও পড়ুন