ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাদমানের ক্যারিয়ার সেরা ইনিংস

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৬:১৫ পিএম, ০১ অক্টোবর ২০১৮

রাজশাহীতে আসরের প্রথম সেঞ্চুরি করে যখন সাজঘরে ফিরে যান তুষার ইমরান, তখনও সিলেটে নার্ভাজ নাইন্টি পেরুনো সাদমান ইসলামের। তবে বেশিক্ষণ সময় নেননি সাদমান। খানিক পরেই তুলে নেন এবারের জাতীয় ক্রিকেট লিগ আসরের দ্বিতীয় ও নিজের ক্যারিয়ারের ষষ্ঠ ফার্স্ট ক্লাস সেঞ্চুরি। খেলেন ক্যারিয়ার সর্বোচ্চ ১৫৭ রানের ইনিংস।

২৩ বছর বয়সী এই ব্যাটসম্যানের ক্যারিয়ার সেরা সেঞ্চুরিতে সিলেট বিভাগের বিপক্ষে প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে ঢাকা মেট্রো। দিন শেষে তাদের সংগ্রহ ৪ উইকেটে ৩৩২ রান। মেহরাব হোসেন জুনিয়র ২৮ ও মোহাম্মদ আশরাফুল ১ রান নিয়ে অপরাজিত রয়েছেন।

ঘরের মাঠে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় সিলেট। ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়ে যেনো খুশিই হন ঢাকা মেট্রোর দুই ওপেনার সাদমান ইসলাম ও সৈকত আলি। উদ্বোধনী জুটিতে এ দুজন মিলে যোগ করেন ১১২ রান। ৫ চারের মারে ৪২ রান করে আউট হন সৈকত।

দ্বিতীয় উইকেটেও শামসুর রহমানকে সাথে নিয়ে ঠিক ১১২ রানের জুটি গড়েন সাদমান। এ জুটিতে শামসুরের অবদান ৩৪ রান। ততক্ষণে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি পূরণ করে ফেলেছেন বাঁহাতি ওপেনার সাদমান। তৃতীয় উইকেটে মার্শাল আইয়্যুবের সাথে ৬২ রানের জুটি গড়েন প্যাভিলিয়েন ফেরেন তিনি।

আবু জায়েদ রাহীর বোলিংয়ে এবাদত হোসেনের হাতে ক্যাচ দিয়ে আউট হওয়ার আগে ২৩৮ বলের ইনিংসে ২০ চার ও ২ ছক্কার মারে ১৫৭ রান করেন সাদমান। তার বিদায়ের খানিক পরে নিজের অর্ধশত তুলে নিয়ে সাজঘরের পথ ধরেন মার্শাল। ৮৪ বলে ৩ চারের মারে ৫০ রান করেন তিনি।

শেষ বিকেলটা নির্বিঘ্নে কাটিয়ে দেন ১৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়া মেহরাব ও আশরাফুল। সিলেটের পক্ষে শাহনুর রহমান নেন দুইটি উইকেট। অন্য দুই উইকেট নেন আবু জায়েদ রাহী ও এনামুল হক জুনিয়র।

এসএএস/পিআর

আরও পড়ুন