ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দলে ফিরলেন মুশফিক-মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:২৫ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৮

পাঁজরে ব্যাথা নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করে দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন মুশফিকুর রহীম। বাংলাদেশও পেয়েছিল অসাধারণ এক জয়। ওই ম্যাচে অসাধারণ বোলিং করেছেন পেসার মোস্তাফিজুর রহমানও। তবে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট ইনজুরিতে পড়া মুশফিক এবং ইনজুরি প্রবণ মোস্তাফিজকে বিশ্রাম দিয়ে মাঠে নামিয়েছিল মুমিনুল হক এবং পেসার আবু হায়দার রনিকে।

তবে ভিারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ এই ম্যাচে মুশফিক-মোস্তাফিজকে আর বসিয়ে রাখা হলো না। তাদেরকে আবার ফিরিয়ে আনা হলো একাদশে। ভারতের বিপক্ষে তাই বলা যায় পূর্ণ শক্তির বাংলাদেশ দলই নামছে মাঠে। যদিও তামিম ইকবালের অভাব কখনোই পূরণ করার মত নয়। ইনজুরিতে পুরোপুরি এশিয়া কাপ শেষ হয়ে গেছে বাংলাদেশ দলের এই ওপেনারের।

তামিমের পরিবর্তে আগের ম্যাচে মাঠে নামানো হয় নাজমুল হোসেন শান্তকে। ভারতের বিপক্ষে তাকেই রাখা হলো দলে। লিটন কুমার দাসের সঙ্গে ওপেন করবেন শান্তই।

কপাল পুড়েছে মুমিনুল আর আবু হায়দার রনির। মুমিনুল আফগানিস্তানের বিপক্ষে দলের কঠিন মুহূর্তে দায়িত্বশীলতার পরিচয় দিতে পারেননি। মাত্র ৯ রান করে আউট হয়ে যান তিনি। আবু হায়দার রনি শুরুতে দুর্দান্ত বোলিং করলেও ছিলেন ডেথ ওভারে পুরোপুরি ব্যর্থ। শুরুতে দ্রুত দুটি উইকেট নিতে পারলেও শেষ দিকে রান দিয়েছেন প্রচুর। একই সঙ্গে দলে মোস্তাফিজ ফিরে আসার কারণে রনির জায়গা থাকছে না। এ কারণেই মূলতঃ বাদ পড়েছেন তিনি।

ভারতীয় দলে একটি পরিবর্তন আনা হয়েছে। আগের ম্যাচেই ইনজুরিতে আক্রান্ত হয়েছিলেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। তার পরিবর্তে দলে নেয়া হয়েছে দীপক চাহারকে। আর ইনজুরিতে বাদ পড়া অক্ষর প্যাটেলের পরিবর্তে নেয়া হয়েছিল রবীন্দ্র জাদেজাকে। অবশেষে একাদশে হার্দিক পান্ডিয়ার পরিবর্তে জায়গা পেয়েছেন রবীন্দ্র জাদেজাই।

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন এবং মোস্তাফিজুর রহমান।

ভারতীয় একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কুলদ্বীপ যাদব, জসপ্রিত বুমরাহ, ইয়ুজবেন্দ্র চাহাল।

আইএইচএস/পিআর

আরও পড়ুন