ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:২৭ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৮

এশিয়া কাপের দুই দিন পার হয়ে গড়িয়েছে তৃতীয় দিনে। ইতিমধ্যেই দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়ে গেছে। প্রথম ম্যাচে শ্রীলঙ্কানে ১৩৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে হংকংকে ৮ উইকেটে হারিয়েছে পাকিস্তান। তৃতীয় দিন তৃতীয় ম্যাচে মরন-বাঁচন লড়াইয়ে আফগানিস্তানের মুখোমুখি শ্রীলঙ্কা। লঙ্কানদের জন্য গ্রুপ পর্বের দ্বিতীয় এবং শেষ ম্যাচ হলেও আফগানিস্তানের জন্য প্রথম ম্যাচ।

আবু ধাবির শেখ জায়েদ ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে লঙ্কানদের সামনে কঠিন সমীকরণের এক ম্যাচ। জিততে পারলে সুপার ফোরে যাওয়ার সম্ভাবনা টিকে থাকবে। এমন সমীকরণের ম্যাচেও টস ভাগ্য পক্ষে গেল না শ্রীলঙ্কার। টস জিতে প্রথমেই ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান অধিনায়ক আসগর আফগান।

সুপার ফোরে ওঠার জন্য মরিয়া শ্রীলঙ্কা প্রথম ম্যাচের একাদশে তিনটি পরিবর্তন এনেছে আফগানিস্তানের বিপক্ষে একাদশ তৈরিতে। দলে নেয়া হয়েছে আকিলা ধনঞ্জয়া, শেনান জয়সুরিয়া এবং দুষ্মন্তে চামিরাকে। বাদ দেয়া হয়েছে আমিলা আলফনসো, দিলরুয়ান পেরেরা এবং সুরাঙ্গা লাকমালকে।

আফগানিস্তান অধিনায়ক আসগর আফগান বলেন, ‘দুবাইতে এই প্রথম আমরা। তবে, এমন কন্ডিশনের সঙ্গে আমরা পরিচিত। একজন পেসার, একজন অলরাউন্ডার এবং তিনজন স্পিনার নিয়ে খেলতে নেমেছি আমরা।’

শ্রীলঙ্কা একাদশ : কুশল মেন্ডিস, উপুল থারাঙ্গা, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ (অধিনায়ক), দাসুন শানাকা, থিসারা পেরেরা, শেনান জয়সুরিয়া, আকিলা ধনঞ্জয়া, দুষ্মন্তে চামিরা, লাসিথ মালিঙ্গা।

আফগানিস্তান একাদশ : মোহাম্মদ শাহজাদ, ইহসানুল্লাহ, রহমত শাহ, গুলবাদিন নাইব, হাশমতুল্লাহ শহিদি, আসগর আফগান (অধিনায়ক), নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব-উর রহমান, আফতাব আলম।

আইএইচএস/পিআর

আরও পড়ুন