ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জীবনের শেষ ইনিংসে দারুণ শুরু কুকের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৪৩ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৮

কেনিংটন ওভালে ম্যাচের তৃতীয় দিনেই ভারত তাদের প্রথম ইনিংসে অলআউট হয়ে যাওয়ায় এদিনই জীবনের শেষ টেস্ট ইনিংস খেলতে মাঠে নেমে যেতে হয়েছে অ্যালিস্টার কুককে। নিজের জীবনের শেষ ইনিংস খেলতে নেমে শুরুটা দুর্দান্ত করেছেন ইংলিশদের সাবেক এ অধিনায়ক।

ওভালের মাঠে এর আগে ১২টি টেস্ট খেলে ৬টি হাফসেঞ্চুরি ও ১টি সেঞ্চুরি করা কুক চলতি ম্যাচের প্রথম ইনিংসে খেলেছেন ৭১ রানের ইনিংস। দ্বিতীয় ইনিংসেও জাগিয়েছেন বড় ইনিংস খেলার সম্ভাবনা। তৃতীয় দিন শেষ তিনি অপরাজিত রয়েছেন ৪৬ রানের ইনিংস খেলে। ২ উইকেট হারিয়ে ১১৪ রান করা ইংলিশরা এগিয়ে ১৫৪ রানের ব্যবধানে।

আগের দিন ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান করা তৃতীয় দিন প্রায় দেড় সেশন ব্যাট করে যোগ করে আরো ১১৮ রান। অভিষেকেই ফিফটি করে ৫৬ রানে সাজঘরে ফেরেন হানুমা বিহারী। দলের পক্ষে সর্বোচ্চ ৮৬ রান করে অপরাজিত থাকেন রবিন্দ্র জাদেজা। ভারতের ইনিংস থামে ২৯২ রানে। ইংল্যান্ড পায় ৪০ রানের লিড।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। পুরো সিরিজেই রান খরায় ভুগতে থাকা কিটন জেনিংস ১০ ও মঈন আলি আউট হন ব্যক্তিগত ২০ রানের মাথায়। তবে শেষ দিকে অধিনায়ক জো রুট ও শেষ টেস্ট খেলতে নামা কুকের অবিচ্ছিন্ন ৫২ রানের জুটিতে স্বস্তি পায় স্বাগতিকরা।

১২৫ বল খেলে ৩ চারের মারে ৪৬ রানের ইনিংসে অপরাজিত রয়েছেন কুক। অধিনায়ক রুট ব্যাট করতে নামবেন ২৯ রানে অপরাজিত থেকে। ৪৩ বলের ইনিংসে ৫টি চার মেরেছেন তিনি।

এসএএস/জেআইএম

আরও পড়ুন