ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ব্যাটে-বলে দ্বিতীয় দিন ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:১২ এএম, ০৯ সেপ্টেম্বর ২০১৮

ব্যাট হাতে ভারতীয় পেসারদের বিপক্ষে লড়লেন জস বাটলার, দলকে নিয়ে গেলেন ভালো একটি সংগ্রহে। বাটলারের লড়াকু ইনিংসের অনুপ্রেরণায় বল হাতে জ্বলে ওঠেন জিমি অ্যান্ডারসন, বেন স্টোকসরা। ফলে সিরিজের শেষ টেস্টের দ্বিতীয় দিনে চালকের আসনে থেকেই মাঠ ছাড়ে স্বাগতিক ইংল্যান্ড।

প্রথমদিন অ্যালিস্টার কুক ও মঈন আলির ফিফটির পর দ্বিতীয় দিন ইনিংসের তৃতীয় পঞ্চাশ ছাড়ানো ইনিংস খেলেন জস বাটলার। তার ৮৯ রানের ইনিংসে ভর করে ৩৩২ রানের সংগ্রহ পায় ইংল্যান্ড। পরে অ্যান্ডারসন, স্টোকস ২টি করে উইকেট নিলে দিনশেষে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান করতে পেরেছে ভারত। হাতে ৪ উইকেট নিয়ে এখনো ১৫৮ রানে পিছিয়ে তারা।

দিনের শুরুতে আগের দিনের সংগ্রহের সাথে ১৬ রান যোগ হতেই ব্যক্তিগত ১৫ রানে আউট হন আদিল রশিদ। নবম উইকেট জুটিতে ব্রডকে সাথে নিয়ে ৯৮ রান যোগ করেন বাটলার। ব্রড আউট হন ৩৮ রান করে।

৩৩২ রানে দশম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৮৯ রানের ইনিংস খেলেন বাটলার। ৬ চার ও ২ ছক্কার মারে সাজান নিজের ইনিংস। ভারতের পক্ষে ৪ উইকেট নেন রবিন্দ্র জাদেজা। এছাড়া জাসপ্রিত বুমরাহ ও ইশান্ত শর্মা নেন ৩টি করে উইকেট।

নিজেদের ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই শিখর ধাওয়ানের উইকেট হারায় ভারত। দ্বিতীয় উইকেটে প্রাথমিক ধাক্কা সামাল দেন চেতেশ্বর পুজারা ও লোকেশ পুজারা। দুজনই সাজঘরে ফেরেন ব্যক্তিগত ৩৭ রানের মাথায়। দায়িত্ব নেন অধিনায়ক বিরাট কোহলি।

সিরিজে নিজের দুর্দান্ত ফর্ম বজায় রেখে ভালো শুরু করেন কোহলি। এগিয়ে যাচ্ছিলেন ব্যক্তিগত অর্ধশতকের দিকে। কিন্তু বেন স্টোকসের বোলিংয়ে ৪৯ রানের মাথায় আউট হয়ে যান ভারতীয় অধিনায়ক কোহলি। রানের খাতা খুলতে ব্যর্থ হন আজিঙ্কা রাহানে। অল্পতেই ফেরেন রিশাভ পান্টও। বিপদে পড়ে যায় ভারত।

দিনের বাকি সময়টা কাটান অভিষিক্ত হানুমা বিহারী ও অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা। ৬ উইকেট হারিয়ে ১৭৪ রানে দিন শেষ করে ভারত। হানুমা ২৫ ও জাদেজা ৬ রান করে অপরাজিত রয়েছেন।

এসএএস/এমএস

আরও পড়ুন