ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভারতীয় বোলারদের তোপে হঠাৎ বিপদে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:১৭ এএম, ০৮ সেপ্টেম্বর ২০১৮

অ্যালিস্টার কুক তার বিদায়ী টেস্টের প্রথম ইনিংসটায় দারুণ খেললেন। সঙ্গ দিলেন মঈন আলিও। কিন্তু এই যুগলের হাফসেঞ্চুরির পরও ওভাল টেস্টের প্রথম দিন শেষে বেশ অস্বস্তিতে ইংল্যান্ড। তারা আউট হওয়ার পর যে উইকেটে দাঁড়াতেই পারেননি পরের ব্যাটসম্যানরা। ভারতীয় বোলারদের তোপে প্রথম দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৭ উইকেটে ১৯৮ রান।

টস জিতে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিটা দারুণ ছিল কুক আর জেনিংসের। ৬০ রানের এই জুটিটি ভাঙে রবীন্দ্র জাদেজা জেনিংসকে (২৩) সাজঘরে পাঠালে। তারপর দ্বিতীয় উইকেটে মঈন আলিকে নিয়ে ৭৩ রানের আরেকটি জুটি কুকের।

একটা সময়ে ১ উইকেটেই ১৩৩ রান তুলে ফেলেছিল ইংল্যান্ড। সেখান থেকে হঠাৎ তাসের ঘরের মতো ভেঙে পড়ে তাদের ইনিংস। বিদায়ী টেস্ট খেলতে নামা কুক ৭১ রান করে ফেরার পরই মড়ক লেগে যায় স্বাগতিকদের।

দুই ওভারের মধ্যে ৩ উইকেট হারিয়েছে ইংল্যান্ড, যোগ করেছে মাত্র ১ রান। কুককে ফেরানোর ওভারেই জো রুটকে (০) সাজঘর দেখান জাসপ্রিত বুমরাহ। এরপর জনি বেয়ারস্টো (০), বেন স্টোকস (১১), স্যাম কুরানরাও (০) ফিরেছেন অল্প ব্যবধানে। ৫০ রান করা মঈন আলিকে তুলে নিয়েছেন ইশান্ত শর্মা। জস বাটলার ১১ আর আদিল রশিদ ৪ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন।

ভারতীয় বোলারদের মধ্যে ২৮ রানে ৩টি উইকেট নিয়েছেন ইশান্ত শর্মা। দুটি করে উইকেট শিকার বুমরাহ আর জাদেজার।

এমএমআর/এমএস

আরও পড়ুন