ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে নেই আকিলা, অনিশ্চিত চান্দিমাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০১৮

আসন্ন এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করে স্বস্তিতে বসার সুযোগ পেল না শ্রীলংকান ক্রিকেট বোর্ড। শিগগিরই তাদের নতুন করে বসতে হবে স্কোয়াড গঠনের আলোচনায়। কেননা এরই মধ্যে নিশ্চিত হয়ে গিয়েছে প্রথম দুই ম্যাচে খেলবেন না আকিলা ধনঞ্জয়া, শুরুর দিকে অনিশ্চিত উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ চান্দিমালও।

শ্রীলংকার প্রথম দুই ম্যাচই হবে গ্রুপ পর্বে। উদ্বোধনী দিনেই বাংলাদেশের মুখোমুখি হবে লংকানরা। নিজের প্রথম সন্তানের অপেক্ষায় থাকা আকিলা চলে যাবেন সন্তানসম্ভবা স্ত্রীর কাছে, খেলবেন না প্রথম দুই ম্যাচ। আর দেশটির ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে গিয়ে আঙুলের ইনজুরিতে পড়ে অনিশ্চয়তার মুখে পড়েছে চান্দিমালের এশিয়া কাপে অংশগ্রহণ। ফলে এই দুই খেলোয়াড়ের ব্যাপারে নির্ভার থাকতেই পারে টাইগাররা।

প্রাথমিকভাবে এশিয়া কাপের স্কোয়াডে সুযোগ না পেলেও চান্দিমালের ইনজুরির কারণে ব্যাক-আপ উইকেট রক্ষক হিসেবে ডাক পেতে যাচ্ছেন নিরোশান ডিকভেলা। অন্যদিকে আকিলার শূন্যস্থান পূরণে বহুলাংশে আরেক অফস্পিনার দিলরুয়ান পেরেরার দিকে চেয়ে থাকবে লংকানরা।

এছাড়াও দীর্ঘদিন পরে দলে ডাক পাওয়া লাসিথ মালিঙ্গার অন্তর্ভুক্তিও বাড়তি সাহস জোগাবে লংকানদের মনে। ১৫ সেপ্টেম্বর তারিখে বাংলাদেশের বিপক্ষে উদ্বোধনী ম্যাচ খেলার পরে ১৭ তারিখ আফগানিস্তানের বিপক্ষে গ্রুপের নিজেদের শেষ ম্যাচ খেলবে শ্রীলঙ্কা।

এসএএস/আরআইপি

আরও পড়ুন