ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাকিব ও মাহমুদউল্লাহকে ছাড়া এশিয়া কাপের প্রস্তুতি শুরু সোমবার

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৯:৫০ পিএম, ২৬ আগস্ট ২০১৮

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র সফর শেষে অতিদ্রুত চলে আসলো এশিয়ান কাপ ক্রিকেট। আগামী ১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে বসবে এশীয় ক্রিকেটের শ্রেষ্ঠত্বের আসর। পরিবেশ ও পরিস্থিতির সাথে মানিয়ে নেয়ার জন্য টিম বাংলাদেশ আরব আমিরাত যাবে ৯ সেপ্টেম্বর।

তার আগে ঘরের মাঠে ১২/১৩ দিনের অনুশীলন করবে মাশরাফির অ্যান্ড কোং। সে প্রস্তুতি কার্যক্রমকে সামনে রেখে ৩১ জনকে প্রাথমিক ক্যাম্পে ডাকা হয়েছে। আগামীকাল (সোমবার) ২৭ আগস্ট থেকে মিরপুরের শেরে বাংলায় শুরু হচ্ছে সে প্রাথমিক প্রস্তুতি।

সোমবার সকাল ৯টায় ফিটনেস টেস্ট দিয়ে শুরু হবে অনুশীলন। টানা চারদিন ফিজিক্যাল ট্রেনিংয়ের পর ৩১ আগস্ট বিশ্রাম। ওই একদিনের বিরতির পর ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে স্কিল ট্রেনিং বা ব্যাট-বলের অনুশীলন।

এদিকে সোমবার থেকে অনুশীলন শুরু হলেও যেহেতু ক্রিকেট প্র্যাকটিস শুরু হবে কদিন পর, তাই একটু দেরিতেই ঢাকা আসছেন হেড কোচ স্টিভ রোডস। আজ (রোববার) রাত অবধি রাজধানীতে পা রাখেননি কোচ স্টিভ রোডস। বিসিবির দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে, জাতীয় দলের নতুন কোচ আসবেন কাল (সোমবার) সকালে।

সোমবার থেকে অনুশীলন শুরু হলেও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলায় ব্যস্ত থাকার কারণে ক্যাম্পে শুরু থেকে অংশ নিতে পারছেন না মাহমুদউল্লাহ রিয়াদ। জানা গেছে, আগামী মাসের প্রথম সপ্তাহে ফিরবেন তিনি।

এদিকে শীর্ষ তারকা সাকিবের অনুশীলনে যোগ দেয়া না দেয়া নির্ভর করছে তার বাঁ-হাতের কনিষ্ঠায় অস্ত্রোপচারের ওপর। এশিয়া কাপের আগে সার্জারি হলে সাকিব প্র্যাকটিস করার প্রশ্নই ওঠে না। আর তা না হলে হয়ত সাকিব ১ বা ২ সেপ্টেম্বর থেকে প্র্যাকটিস করবেন। যতদূর জানা গেছে, ২৮ থেকে ২৯ আগস্টের মধ্যে হজব্রত পালন শেষে দেশে ফিরে আসবেন সাকিব।

এআরবি/আইএইচএস/জেআইএম

আরও পড়ুন