ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সৌম্যদের বিধ্বস্ত করে সমতায় আইরিশরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৩২ এএম, ১৭ আগস্ট ২০১৮

আনঅফিশিয়াল টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ড ‘এ’ দলকে সহজেই হারিয়েছিল বাংলাদেশ ‘এ’ দল। বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ম্যাচে যেন সুদে-আসলে সেই হারের বদলা নিল আইরিশরা। বৃষ্টি আইনে বাংলাদেশকে ৫১ রানে হারিয়ে ৩ ম্যাচের সিরিজে সমতা ফিরিয়ে এনেছে আয়ারল্যান্ড।

বৃষ্টির বাধায় একদিন পিছিয়ে বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। কিন্তু বৃষ্টিভেজা কন্ডিশনে মাত্র এক পেসার নিয়ে খেলতে নেমে যাওয়ার মাশুল গুনতে হয় হারে-হারে। স্পিনারদের বেধড়ক পিটুনি দিয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০২ রানের পাহাড়ে চড়ে স্বাগতিকরা।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন স্টুয়ার্টস থম্পসন। ৫ চার ও ১ ছিয়ে সাজান নিজের ইনিংস। এছাড়া গ্যারেথ ডেলানি ৩৭, উইলিয়াম পোর্টারফিল্ড ৪৫ ও কেভিন ও’ব্রায়েন করেন ৩০ রান। বাংলাদেশের পক্ষে সাঈফউদ্দীন ৩টি ও তাইজুল ইসলাম নেন ২টি উইকেট।

রান তাড়া করতে নেমে ভয়াবহ বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। পাওয়ার প্লে’র ৬ ওভারের মধ্যে মাত্র ৪৭ রান তুলতে সাজঘরে ফেরেন ৪ ব্যাটসম্যান। দলীয় সংগ্রহ ৬০ ছুঁতেই প্যাভিলিয়নের পথ ধরেন আরও তিনজন। বড় ধরনের পরাজয় তখন চোখ রাঙানি দিচ্ছিল।

অষ্টম উইকেটে ৪২ রানের অপরাজিত জুটি গড়েন নাঈম হাসান ও সাঈফউদ্দীন। ১৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৪ রান করার পরে নামে বৃষ্টি। পরে আর খেলা মাঠে নেয়া সম্ভব হয়নি। ফলে বৃষ্টি আইনে ৫১ রানে জয়ী ঘোষণা করা হয় আইরিশদের।

বাংলাদেশের পক্ষে অপরাজিত ইনিংসে সর্বোচ্চ ২৪ রান করেন নাঈম। অপর অপরাজিত ব্যাটসম্যান সাঈফউদ্দীন করেন ১৫ রান। এছাড়া মুমিনুল ও জাকির হাসানের ব্যাট থেকে আসে ১৪ রান করে। রানের খাতা খুলতে ব্যর্থ হন নাজমুল হাসান শান্ত।

শুক্রবার সিরিজ নির্ধারনী শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

এসএএস/পিআর

আরও পড়ুন