ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

গাঙ্গুলির শঙ্কা : ৫-০ তে হারবে ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ১৫ আগস্ট ২০১৮

আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ের এক নম্বর দল ভারত। দুইয়ে থাকা দক্ষিণ আফ্রিকার সাথে তাদের ব্যবধানটা ১৯ রেটিংয়ের। আর পাঁচ নম্বরে থাকা ইংল্যান্ডের সাথে এই পার্থক্যটা ২৮ পয়েন্টের। কিন্তু ইংলিশদের ঘরের মাঠে চলতি সিরিজে র‍্যাংকিংয়ের ছিটেফোঁটা ছাপও নেই ভারতীয়দের খেলায়।

এজবাস্টনে সিরিজের প্রথম টেস্টে অধিনায়ক বিরাট কোহলি একাই লড়াই করলেও দলের হার এড়াতে পারেননি। আর অভিজাত লর্ডসে পরের ম্যাচে কোহলিও রান করতে ব্যর্থ হলে ইনিংস হারের লজ্জায় পড়ে যায় ভারত। দুই ম্যাচে বোলাররাও ছিলেন না ভাল ফর্মে।

এমতাবস্থায় দেশটির সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি আশঙ্কা করছেন ৫-০ ব্যবধানে সিরিজ হেরে যাওয়ার ব্যাপারে। ব্যাটসম্যানদের এমন হতাশাজনক পারফরম্যান্স ও বোলারদের প্রত্যাশা না মেটাতে পারা বোলিংয়ে সিরিজের পরের তিন ম্যাচের ব্যাপারে আশাবাদী হতে পারছেন না গাঙ্গুলি।

ভারতীয় টিভি চ্যানেলে এক টকশোতে ‘দাদা’ খ্যাত এই সাবেক ক্রিকেটার বলেন, ‘তারা যদি এভাবেই খেলতে থাকে তাহলে আমি নিশ্চিত ৫-০ ব্যবধানে সিরিজ হেরে যাবে। অথচ টি-টোয়েন্টি সিরিজের পর আমরা সবাই ভেবেছিলাম এবারের টেস্ট সিরিজে ভালো করবে ভারত। এমনকি দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ জেতার পরেও ভেবেছিলাম ঘরের বাইরে বারবার হেরে যাওয়ার ধারা হয়তো শেষ হতে যাচ্ছে। কিন্তু লর্ডস টেস্টে লজ্জাজনক পারফরম্যান্সের পর খুবই খারাপ লাগছে।’

এসময় অভিজাত লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে স্বদেশী ক্রিকেটারদের হতাশাজনক পারফরম্যান্সের ব্যাখ্যায় গাঙ্গুলি বলেন, ‘এমন অনেক ক্রিকেটার আছে যারা নিজেদের পুরো ক্যারিয়ারেই লর্ডসে খেলার সুযোগ পায় না। সেখানে ভারতীয় ক্রিকেট দল ৮০ ওভারের মধ্যে ২ বার অলআউট হয়ে গেল। হার-জিত খেলারই অংশ। কিন্তু মাঠে প্রতিদ্বন্দ্বিতা তো থাকতে হবে। প্রথম দুই ম্যাচে ভারতের খেলায় আমি সেটার ছিটেফোঁটাও দেখিনি।’

এসএএস/আরআইপি

আরও পড়ুন