ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কোহলিকে ভয় পায় না ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৪০ এএম, ০৮ আগস্ট ২০১৮

বিশ্ব ক্রিকেটে বর্তমান সময়ের অন্যতম সেরা বা তর্কসাপেক্ষে সবার সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। ইংল্যান্ডের মাটিতে তার ব্যাট হাসেনি ২০১৪ সালের টেস্ট সিরিজে। সেই পাঁচ ম্যাচের জবাব তিনি দিয়েছেন ২০১৮ সালের সিরিজের প্রথম ম্যাচেই।

তবু সিরিজের দ্বিতীয় ম্যাচের আগে কোহলিকে ঘিরে কোন ভয় নেই বলেই জানিয়েছেন ইংলিশ ওপেনার জেসন রয়। ভারতীয় অধিনায়কের ব্যাটিং স্বত্ত্বা নিয়ে কোন সংশয় নেই জেসন রয়ের। তবে এজন্য তাকে ভয় পেতে হবে এমনটা মানতে রাজি নন ডান হাতি এই ওপেনার।

এজবাস্টনে সিরিজের প্রথম টেস্টে দুই দলের বাকি ২১ জনকে ছাপিয়ে একাই ২০০ (১৪৯ ও ৫১) রান করেছিলেন কোহলি। দুই ইনিংসেই প্রবল প্রতাপের সাথে সামলেছেন ইংলিশ বোলারদের। কোহলির এই ব্যাটিং দেখে মুগ্ধ হয়েছেন জেসন।। তবে সিরিজের দ্বিতীয় টেস্টে তাকে আটকানোর পথও তৈরি করা হচ্ছে বলে জানান ২৮ বছর বয়সী এই ব্যাটসম্যান।

স্বদেশী সাবেক ক্রিকেটার ও বর্তমানে ধারাভাষ্যকারের দায়িত্ব পালন করা মার্ক নিকোলাসের সাথে মুখোমুখি এক সাক্ষাৎকারে জেসন বলেন, ‘কোহলিকে ভয় পাই কিনা? মোটেও না। সে দুর্দান্ত একজন খেলোয়াড়। বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান। তার ব্যাপারে যা বলা হয় সবই সত্য। কিন্তু তাই বলে ভয় পাওয়ার কিছু নেই।’

এসময় ভারতীয় অধিনায়ককে আটকানোর পরিকল্পনার কথা জানাতে গিয়ে ইংলিশ ওপেনার বলেন, ‘কোহলি অসাধারণ একজন ক্রীড়াবিদ। ব্যাটসম্যান হিসেবে সে আগ্রাসী, ফিল্ডিংয়ের সময় আক্রমণাত্মক চরিত্র। তাকে অল্পতেই আটকাতে হবে আমাদের। তাই এখন খুব বেশি প্রশংসা করা ঠিক নয়।’

এসএএস/পিআর

আরও পড়ুন