ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শ্রীলঙ্কার বিপক্ষে রান পাহাড়ে দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ০৫ আগস্ট ২০১৮

প্রথম দুই ম্যাচে আগে ব্যাট করে হারের মুখ দেখায় সিরিজের তৃতীয় ম্যাচে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু তাতেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খুব একটা সুবিধা করতে পারেনি তারা। আগের দুই ম্যাচের ধারাবাহিকতায় এই ম্যাচেও শ্রীলঙ্কানদের কোণঠাসা করার ব্যবস্থা করে ফেলেছে সফরকারীরা।

রেজা হেনড্রিকসের প্রথম সেঞ্চুরি ও জেপি ডুমিনির ৯০ পেরুনো ইনিংসে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৬৩ রান করেছে দক্ষিণ আফ্রিকা। সিরিজে টিকে থাকতে হলে ৩৬৪ রান করেই জিততে হবে শ্রীলঙ্কানদের।

লংকান অধিনায়কের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই স্বাচ্ছন্দ্যের সাথে খেলতে থাকে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। কুইন্টন ডি কক ২ রান করে আউট হলেও অপর প্রান্তে নিজের ফিফটি তুলে নেন হাশিম আমলা। ৫৯ বল থেকে করেন ঠিক ৫৯ রান।

আমলা থেমে গেলেও চালিয়ে যান রেজা হেনড্রিকস। ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি করে ৮৯ বলে ১০২ রান করে সাজঘরে ফেরেন তিনি। শেষদিকে দলকে রানের পাহাড়ে নিয়ে যান জেপি ডুমিনি ও ডেভিড মিলার।

৭০ বলে ৮ চার ও ৪ ছক্কার মারে ৯২ রানের ইনিংস খেলেন ডুমিনি। মিলারের ব্যাট থেকে আসে ৪৭ বলে ৫১ রানের ইনিংস। আন্দিল হেলুকাইয়ো ১১ বলে ২৪ রানের ক্যামিও খেলে অপরাজিত থাকলে ৩৬৩ রানে থামে দক্ষিণ আফ্রিকার ইনিংস।

এসএএস/জেআইএম

আরও পড়ুন