ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আয়ারল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছে ‘এ’ দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:৪৬ এএম, ২৮ জুলাই ২০১৮

ঘরের মাঠে শ্রীলংকা ‘এ’ দলের বিপক্ষে হতাশাময় টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলেছে বাংলাদেশ ‘এ’ দল। সেই সিরিজের রেশ থাকতেই জাতীয় দলের ‘ছায়া’ দলের সামনে নতুন চ্যালেঞ্জ এবার আয়ারল্যান্ড সফর।

সফরে পাঁচ ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলার উদ্দেশ্যে ইতোমধ্যে দেশ ছেড়েছে বাংলাদেশ ‘এ’ দল। এমিরেটস এয়ারলাইনসের একটি বিমানে করে বাংলাদেশ সময় সকাল দশটায় আয়ারল্যান্ডের উদ্দেশ্যে রওনা হয়েছেন সৌম্য-মুমিনুলরা। দুবাই হয়ে ডাবলিনে পৌঁছাবে দল।

এর আগে এই সফরের জন্য পূর্ণাঙ্গ স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ওয়ানডে সিরিজে দলের নেতৃত্বে থাকবেন মুমিনুল হক। প্রাথমিকভাবে টি-টোয়েন্টি দলের দায়িত্ব সৌম্য সরকারকে দেয়া হলেও, ওয়েস্ট ইন্ডিজে চলমান সফরের টি-টোয়েন্টি দলে ডেকে নেয়া হয়েছে তাকে। তার পরিবর্তে আয়ারল্যান্ডে ‘এ’ দলের ক্ষুদ্রতম ফরম্যাটে অধিনায়কত্ব করবেন কে, তা এখনো জানায়নি বিসিবি।

A-team

আয়ারল্যান্ড সফরের জন্য বাংলাদেশ ‘এ’ দল
সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, ফজলে মাহমুদ রাব্বি, আফিফ হোসেন ধ্রুব, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, আল-আমিন জুনিয়র, জাকির হাসান, নাঈম হাসান, সানজামুল ইসলাম, কাজী নুরুল হাসান সোহান, মিজানুর রহমান, সাঈফ উদ্দিন, সাইফ হাসান ও তাসকিন আহমেদ।

আয়ারল্যান্ড সফরের পূর্ণাঙ্গ সূচি

১ম ওয়ানডে – ১ আগস্ট
২য় ওয়ানডে – ৩ আগস্ট
৩য় ওয়ানডে – ৫ আগস্ট
৪র্থ ওয়ানডে – ৮ আগস্ট
৫ম ওয়ানডে – ১০ আগস্ট

১ম টি-টোয়েন্টি – ১৩ আগস্ট
২য় টি-টোয়েন্টি – ১৫ আগস্ট
৩য় টি-টোয়েন্টি – ১৭ আগস্ট

এসএএস/এমএস

আরও পড়ুন