ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘ডোপপাপী’ পাকিস্তানী ওপেনার শেহজাদ আপিল করবেন না

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:২৫ পিএম, ২০ জুলাই ২০১৮

পাকিস্তানের তারকা ওপেনার আহমেদ শেহজাদ ডোপ টেস্টে পজিটিভ হয়েছেন, এ খবর পুরোনো। এমন অভিযোগের বিরুদ্ধে অনেকে আপিল করে থাকেন। তবে শেহজাদ সেটা না করারই সিদ্ধান্ত নিয়েছেন। এতে তার একটি লাভ হতে পারে। শাস্তির মাত্রা কিছুটা কমতে পারে এমন সিদ্ধান্তে।

ক্রিকেট মাঠে বা মাঠের বাইরে নানান বিতর্কিত ঘটনার জন্ম দিতে পাকিস্তান ক্রিকেট দল বা পাকিস্তানি খেলোয়াড়দের জুরি মেলা ভার। ডোপ কেলেঙ্কারিতে বেশ কিছুদিন ধরেই ঘুরছিল পাকিস্তানের তারকা ওপেনার আহমেদ শেহজাদের নাম। ডোপ টেস্টের পর তিনি পজিটিভ হিসেবেই ধরা পড়েন।

গত ১০ জুলাই এক সংবাদ বিবৃতিতে শেহজাদের ডোপ পজিটিভ হওয়ার খবরটি নিশ্চিত করে দেশটির ক্রিকেট বোর্ড। তবে তিনি দোষী প্রমাণিত হলেও তার শাস্তির বিষয়ে এখনও কোনো সিদ্ধান্তে আসতে পারেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আগামী ২৭ জুলাই পর্যন্ত আত্মপক্ষ সমর্থনের সময় বেঁধে দেয়া হয়েছে এই ওপেনারকে। এরপর ওয়ার্ল্ড এন্টি ডোপিং এজেন্টির নিয়ম অনুযায়ী পিসিবি তার শাস্তির বিষয়ে সিদ্ধান্ত নেবে।

এর আগে গত মাসেই পিসিবি জানিয়েছিল যে, ডোপ টেস্টে পাশ করতে ব্যর্থ হয়েছেন শেহজাদ। পরবর্তী শুনানির জন্য তার মুত্রের নমুনার কেমিক্যাল পরীক্ষা নিরীক্ষায় পাঠায় পিসিবি। সেই পরীক্ষার ফলাফল আসে শেহজাদের প্রতিকূলে। এখন দেখা যাক, আপিল না করার সিদ্ধান্তের পর পিসিবির শাস্তির মাত্রাটা কেমন হয়।

এমএমআর/এমএস

আরও পড়ুন