ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইমামের সেঞ্চুরিতে পাকিস্তানের ৩০৮ রানের পুঁজি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:০১ পিএম, ১৩ জুলাই ২০১৮

পঞ্চম ওয়ানডে খেলতে নেমে দ্বিতীয় সেঞ্চুরি। দলে জায়গা পাওয়ায় চাচা ইনজামাম-উল-হকের প্রভাব নিয়ে কথা বলার সুযোগই দিচ্ছেন না ভাতিজা ইমাম-উল-হক। বাঁহাতি এই ওপেনারের আরেকটি দুর্দান্ত সেঞ্চুরি ইনিংসে ভর করে বুলাওয়েতে সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের সামনে ৩০৯ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে পাকিস্তান। নির্ধারিত ৫০ ওভারে তারা তুলেছে ৭ উইকেটে ৩০৮ রান।

টসে হেরে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। ফাখর জামান আর ইমাম-উল-হকের উদ্বোধনী জুটিতেই শক্ত ভিত পেয়ে যায় সফরকারিরা। ১১৩ রানের জুটিটি ভাঙে ফাখর আউট হলে। ৭০ বলে ৭ বাউন্ডারিতে ৬০ রান করেন তিনি।

সঙ্গী হারিয়েও দমে যাননি ইমাম-উল-হক। একের পর এক জুটি গড়তে থাকেন। বাবর আজম ৩০ আর শোয়েব মালিক ২২ রান করে সাজঘরে ফিরেন। তবে সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি ইমাম। ১৩৪ বলে ১১ বাউন্ডারিতে গড়া তার ১২৯ রানের চোখ ধাঁধানো ইনিংসটি থামিয়েছেন মুজারবানি। পাকিস্তানের রান তখন ৪ উইকেটে ২৬৮।

ইমাম ফেরার পর অল্প সময়েই আরও কয়েকটি উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। ৪৮তম ওভারে ফাহিম আশরাফ (০) আর ঝড় তোলা আসিফ আলীকে (২৫ বলে ৪৬) ফিরিয়ে দেন চাতারা। তাতে রানের গতি কিছুটা আটকে যায়। শেষ সময়ে অধিনায়ক সরফরাজ আহমেদ দলকে তিনশো পার করে দেন। সরফরাজ অপরাজিত ছিলেন ৯ বলে ১৩ রানে।

এমএমআর/পিআর

আরও পড়ুন