ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

স্কটিশদের গুঁড়িয়ে দিয়ে জিতল বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:২২ এএম, ০৬ জুলাই ২০১৮

নিজেদের ইতিহাসের প্রথম এশিয়া কাপ জয় এবং আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের সুখস্মৃতি নিয়ে নেদারল্যান্ডসে বিশ্ব টি-টোয়েন্টির বাছাইপর্ব খেলতে গিয়েছে বাংলাদেশ। বাছাইপর্ব শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে দাপুটে এক জয় পেয়েছে সালমা খাতুনের দল।

রটরডামে স্কটিশ নারী দলকে মাত্র ৪৭ রানে গুটিয়ে দিয়ে ৯ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে বাংলাদেশ নারী দল। প্রস্তুতি ম্যাচের প্রস্তুতিটাও যথাযথই হয়েছে বলা চলে।

আগে ব্যাট করতে নামা স্কটল্যান্ড শুরুটা অবশ্য এতোটা খারাপ করেনি। প্রথম ৯ ওভারে তারা ৩৫ রান করে হারিয়েছিল মাত্র ১ উইকেট। কিন্তু দুই লেগস্পিনার ফাহিমা খাতুন ও রুমানা আহমেদের ভেলকিতে পরের ১২ রানেই শেষ হয় বাকি ৯টি উইকেট।

৩ ওভারে ২ মেইডেনের সহায়তায় মাত্র ১ রান খরচায় ৩টি উইকেট নেন ফাহিমা। ৪ ওভারে ১ মেইডেনের সহায়তায় মাত্র ৮ রান খরচায় ২টি উইকেট নেন রুমানা। এছাড়া লিলি রানি ২, পান্না ঘোষ ও খাদিজা তুল কুবরা নেন ১টি করে উইকেট।

রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই শামীমা সুলতানা সাজঘরে ফিরলেও বাকি পথটা সহজেই পাড়ি দেন আয়েশা রহমান ও শারমিন সুলতানা। ২ চার ও ১ ছক্কার মারে ২৩ রান করেন আয়েশা। শারমিনের ব্যাট থেকে আসে ১৮ রান।

বিশ্ব টি-টোয়েন্টি বাছাইয়ের মূল পর্বে ৭ তারিখ পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবে বাংলাদেশ। পরে ৮ তারিখ নেদারল্যান্ড ও ১০ তারিখ আরব আমিরাতের বিপক্ষে নিজেদের শেষ দুই ম্যাচ খেলবেন সালমা-রুমানারা।

এসএএস/এমএস

আরও পড়ুন