ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:১৫ পিএম, ০৪ জুলাই ২০১৮

প্রাণপণ লড়লেন সলোমন মিরে, গড়লেন জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ডও। কিন্তু ম্যাচ শেষে থাকতে হল পরাজিত দলেই। দলের অন্যান্য খেলোয়াড়দের ব্যর্থতায় ত্রিদেশীয় সিরিজে টানা তৃতীয় ম্যাচ হারল জিম্বাবুয়ে। স্বাগতিকদের হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করল পাকিস্তান।

বুধবার হারারে স্পোর্টস ক্লাবে জিম্বাবুয়ের করা ১৬২ রানের জবাবে ৩ উইকেট হারিয়ে ৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌছে যায় পাকিস্তান। একইসাথে নিশ্চিত হয় অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনাল ম্যাচে তাদের স্থান। পরাজিত দলে থেকেও, রেকর্ড গড়া ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হন মিরে।

রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ম্যাচ জেতার বারুদ পেয়ে যায় পাকিস্তান। ফাখর জামান ও হারিস সোহাইল মিলে ৩৮ বলে গড়েন ৫৮ রানের জুটি। মাত্র ৩৮ বলে ৪৭ রানের ইনিংস খেলেন ফাখর। হারিসের ব্যাট থেকে আসে ১৫ বলে ১৬ রান।

হুসাইন তালাত ও সরফরাজ আহমেদের ব্যাটে বাকি পথ পাড়ি দেয় পাকিস্তান। ৩৫ বলে ৪৪ রান করে আউট হন তালাত। দলকে জিতিয়ে মাত্র ২১ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক সরফরাজ। এছাড়া শোয়েব মালিক করেন ১২ রান।

এর আগে সলোমন মিরের রেকর্ডগড়া ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান করে জিম্বাবুয়ে। ৬৩ বলে ৬টি করে চার ও ছক্কার মারে ৯৪ রান করেন তিনি। এর আগে জিম্বাবুয়ের পক্ষে টি-টোয়েন্টি ক্রিকেট সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড ছিল হ্যামিল্টন মাসাকাদজার ৯৩ রান।

মিরের ৯৩ ব্যতীত আর কেউই তেমন কিছু করতে না পারায় ১৬২ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা। সেফাস ঝুয়াও ২৬ ও তারিসাই মুসাকান্দার ব্যাট থেকে আসে ৩৩ রান।

এসএএস/জেআইএম

আরও পড়ুন