ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কুশলের ব্যাটে লড়ছে লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:১৬ পিএম, ১০ জুন ২০১৮

পোর্ট অব স্পেনে সিরিজের প্রথম টেস্টের প্রথম ৩ দিন একচ্ছত্র আধিপত্য বিস্তার করেছিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। চতুর্থ দিন শেষে হুট করেই ম্যাচে ফিরেছে সফরকারী শ্রীলঙ্কা। কুশল মেন্ডিসের ব্যাটে ভর করে জয়ের স্বপ্ন দেখতে শুরু করে সফরকারীরা।

ম্যাচের চতুর্থ দিন শেষে জয়ের জন্য লঙ্কানদের চাই ২৭৭ চাই, ক্যারিবীয়দের নিতে হবে ৭টি উইকেট। ৪৫৩ রানের লক্ষ্যে খেলতে নেমে কুশলের অপরাজিত ৯৪ রানে শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেটে ১৭৬ রান। এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংস ৭ উইকেটে ২২৩ রান করে ইনিংস ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ।

ম্যাচ জিততে হলে ইতিহাস গড়তে হবে শ্রীলঙ্কা। ইতিহাসের সর্বোচ্চ ৪৫৩ রান তাড়া করার বিশাল লক্ষ্য। এই বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ভড়কে না গিয়ে পাল্টা আক্রমণ শুরু করেন কুশল মেন্ডিস। ক্যারিয়ারের ৬ষ্ঠ হাফসেঞ্চুরিকে নিয়ে যান ৯৪ রান পর্যন্ত। এছাড়া অ্যাঞ্জেলো ম্যাথুজ করেন ৩১ রান। ১৫ রান করে আহত অবসর হন অধিনায়ক দিনেশ চান্দিমাল।

এর আগে ৪ উইকেটে ১৩১ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। আগের দিনের অপরাজিত ৬০ রানের সাথে আরও ২৮ রান যোগ করে সাজঘরে ফেরেন কিরন পাওয়েল। পাওয়েলের ৮৮ রান ব্যতীত আর কেউই ব্যাট হাতে তেমন কিছু করতে পারেনি। ফলে ৭ উইকেটে ২২৩ রান করেই ইনিংস ঘোষণা করে দেন উইন্ডিজ অধিনায়ক। লঙ্কানদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪৫৩ রানের।

এসএএস/জেআইএম

আরও পড়ুন