ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ক্যারিবীয়দের বড় লিডে চাপা পড়ছে লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:৩০ এএম, ০৯ জুন ২০১৮

সফরকারীকে শ্রীলঙ্কাকে ফলো-অনেই ফেলতে পারত স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। সেই পথে না হেটে নিজেরাই দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমেছে ক্যারিবীয়রা। তাদের বিশাল লিডের নিচে চাপা পড়ছে শ্রীলঙ্কা। তৃতীয় দিন শেষ ৬ উইকেট হাতে রেখে ৩৬০ রানের লিড নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

আগের দিন ৩ উইকেট হারিয়ে ৩১ রান করতে পেরেছিল শ্রীলঙ্কা। তৃতীয় দিনে বেশিদূর যেতে পারেনি তারা। স্বাগতিক বোলারদের তোপে মাত্র ১৮৫ রানেই অলআউট হয়ে যান দিনেশ চান্দিমালের দল। ক্যারিবীয়দের করা ৪১৪ রানের জবাবে তারা তখনো ২২৯ রানে। তবু ফলো-অন করাননি উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার।

লঙ্কানদের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেন অধিনায়ক চান্দিমাল। নিরোশান ডিকভেলা ৩১ এবং দিলরুয়ান পেরেরার ব্যাট থেকে আসে ২০ রান। ক্যারিবীয়দের পক্ষে বল হাতে সর্বোচ্চ ৩টি উইকেট নেন মিগুয়েল কামিনস। এছাড়া শ্যানন গ্যাব্রিয়েল ও কেমার রোচ নেন ২টি করে উইকেট।

২২৯ রানের লিড নিয়ে ব্যাটিংয়ে নামে ওয়েস্ট ইন্ডিজ। কিরন পাওয়েলের অপরাজিত ফিফটিতে দিনশেষে ৪ উইকেট হারিয়ে ১৩১ রান করেছে তারা। ৮০ বলের সাবলীল ইনিংসে ৬৪ রান করে অপরাজিত রয়েছেন পাওয়েল। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান শেন ডাওরিচ অপরাজিত ১১ রান করে।

এসএএএস/জেআইএম

আরও পড়ুন