ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘প্রেজেন্টেশন’ মনঃপুত হলে রোডসকেই বেছে নিবে বিসিবি!

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১১:৪৪ এএম, ০৭ জুন ২০১৮

এমনিতেই কোচ ছাড়া কেটে গেছে বেশ কয়েক মাস। গত অক্টোবরে চন্ডিকা হাথুরুসিংহে চলে যাবার পর প্রথমে রিচার্ড হালসাল, পরে খালেদ মাহমুদ সুজন এবং বর্তমানে কোর্টনি ওয়ালশকে দিয়ে চলছে ঠেকার কাজ চালানোর চেষ্টা। কিন্তু কোনটাই সেই অর্থে কার্যকর হয়নি। হেড কোচ সংকট থেকেই গেছে।

কোচবিহীন বাংলাদেশ দল যেন এখন ‘মাঝিবিহীন নৌকা’। আফগানিস্তানের বিপক্ষে সিরিজেও কোচের অভাব প্রকট হয়ে অনুভুত হচ্ছে। কাজেই বিসিবি এখন নতুন হেড কোচ নিয়োগে মরিয়া। আগের মতো ওতো হাইপ্রোফাইল কাউকে না পাওয়া গেলেও যেকোন মূল্যে এখন বিসিবি মাঝারিমানের কাউকে পেলেও তাকে নিয়ে নেয়ার চিন্তাভাবনা করছে।

এই চিন্তার সাথে যোগ হয়েছে বিশ্বকাপ ক্রিকেটের বিষয়টিও। আর মাত্র ১ বছর পর ইংল্যান্ডের মাটিতে বসবে বিশ্বকাপের পরবর্তী আসর। ইংলিশ কন্ডিশনের সঙ্গে পরিচয় আছে- ওভাল, লর্ডস, নর্দাম্পটন, ম্যানচেস্টার ও বার্মিংহামের কন্ডিশন কেমন, উইকেটের চরিত্র কী এবং সর্বোপরি ইংলিশ কন্ডিশনে ভাল খেলার রহস্যটাই বা কি- তা একজন ইংলিশেরই সবচেয়ে ভালো জানা। সে চিন্তা থেকেও বিসিবি একজন ইংলিশ কোচ নিয়োগের কথা ভাবছে।

বোর্ডের ভেতরের খবর স্টিভ রোডস যদি বোর্ড কর্তাদের মন জয় করতে পারেন তথা তার লক্ষ্য পরিকল্পনা এবং কোচিং মেথড যদি বোর্ডের শীর্ষ কর্তাদের পছন্দ হয় তাহলে হয়তো তার ভাগ্য খুলে যেতে পারে। তখন রোডসকেই বাংলাদেশের নতুন কোচ হিসেবে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

আজ দুপুরের পর রোডসের প্রেজেন্টেশনটাই খুব গুরুত্বপূর্ণ। দেখা যাক এই ইংলিশ কোচ হিসেবে তার নিজের লক্ষ্য-পরিকল্পনা ও কোচিং কলা-কৌশলের উপস্থাপনাটা কেমন করেন।

এআরবি/এসএএস/আরআইপি

আরও পড়ুন