ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাজিতে হেরে দলকে নিয়ে ডিনারে পাকিস্তানের কোচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:২৭ এএম, ০৭ জুন ২০১৮

পাকিস্তানের তরুণ লেগস্পিনার শাদাব খানের অলরাউন্ড স্বত্ত্বার ব্যাপারে সন্দিহান ছিলেন দলের প্রধান কোচ মিকি আর্থার। কোচের এমন মতের কারণে নিজের ব্যাটিং স্বত্ত্বার ব্যাপারে অপমানিত বোধ করেন শাদাব। কোচের সাথে বাজি ধরে বসেন যুক্তরাজ্য সফরে যে কয়টা ম্যাচ খেলবেন সবক’টিতে অন্তত ১টি হলেও ফিফটি হাঁকাবেন তিনি।

পুরো দলকে ডিনার করানোর শর্তে বাজিতে রাজি হয়ে যান আর্থার এবং শাদাব। প্রথম দিকে শাদাব এই কীর্তি করতে পারবে না বলে নির্ভারই ছিলেন আর্থার। তবে টানা ৩ ম্যাচেই ৩টি ফিফটি করে নিজের কোচকে ঠিকই বাজিতে হারিয়ে দিয়েছেন ১৯ বছর বয়সী শাদাব। ফলে বাজির শর্ত মোতাবেক পুরো দলকে নিয়ে ডিনারে বেরোতে হয়েছে আর্থারকে।

দুজনের বাজির প্রথম ম্যাচটি ছিল মালাহিডে আয়ারল্যান্ডের অভিষেক টেস্টে। সেই ম্যাচে টেস্ট ক্যারিয়ারের প্রথম ফিফটিতে ৫৫ রান করেন শাদাব। এই ধারা বজায় রাখেন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজেও। লর্ডসে প্রথম টেস্টে খেলেন ক্যারিয়ারের দ্বিতীয় পঞ্চাশোর্ধ ইনিংস। করেন ৫২ রান।

কোচের সাথে ধরা বাজি জিততে আর মাত্র ১টি ফিফটি দরকার ছিল শাদাবের। সিরিজের দ্বিতীয় টেস্টে হেডিংলিতেও করে ফেলেন ফিফটি। খেলেন ক্যারিয়ার সেরা ইনিংস, করেন ৫৬ রান। সেই ম্যাচে পাকিস্তান ইনিংস ব্যবধানে পরাজিত হলেও শাদাব জিতে যান বাজিতে।

বাজির শর্ত মোতাবেক সিরিজ শেষে পুরো দলকে নিয়ে ডিনার করতে গিয়েছিলেন বলে জানিয়েছে পাকিস্তানি সংবাদ মাধ্যমগুলো। সেখানে আর্থার বলেন, ‘সে যা করবে বলেছিল, করে দেখিয়েছে।’

এসএএস/আরআইপি

আরও পড়ুন