ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

লর্ডসের প্রতিশোধ হেডিংলিতে নিল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:৫০ এএম, ০৪ জুন ২০১৮

সিরিজের প্রথম টেস্টে ঐতিহাসিক লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে মাত্র সোয়া তিন দিনেই স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়েছিল পাকিস্তান। সেই ম্যাচের বদলা নিতেই হেডিংলিতে সিরিজে দ্বিতীয় ও শেষ টেস্টে মাত্র পৌনে তিন দিনেই সফরকারীদের হারিয়ে সমতায় সিরিজ শেষ করেছে ইংল্যান্ড।

ইংল্যান্ডের এক ইনিংসে করা ৩৬৩ রান দুই ইনিংস মিলিয়েও করতে পারেনি পাকিস্তান। নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৮৯ রানের বোঝা মাথায় নিয়ে খেলতে নেমে ১৩৪ রানেই অলআউট হয় তারা। ম্যাচে পরাজিত হয় ইনিংস ও ৫৫ রানের ব্যবধানে। ফলে ১-১ সমতায় শেষ হলো সিরিজ।

তৃতীয় দিনের শুরুতে ৩৬৩ রানে অলআউট হয় ইংল্যান্ড। ৮০ রানে অপরাজিত থাকেন ম্যাচের সেরা খেলোয়াড় জশ বাটলার। পাকিস্তানের প্রথম ইনিংসে করা ১৭৪ রানের জবাবে ১৮৯ রানের লিড পায় স্বাগতিকরা। যা পরে ম্যাচ জয়ের জন্য যথেষ্ট বিবেচিত হয়।

১৮৯ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস ব্যাট করতে নামে পাকিস্তান। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ইমাম উল হক এক প্রান্ত ধরে খেললেও অপর প্রান্তে চলতে থাকে যাওয়া আসার মিছিল। ইমাম উল হক, আজহার আলি এবং উসমান সালাউদ্দিন ব্যতীত কেউ দুই অঙ্ক ছুঁতে পারেননি।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন ইমাম, সালাউদ্দিনের ব্যাট থেকে আসে ৩৩ রান। এছাড়া প্রথম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে ১১ রান করেন আজহার। ১৩৪ রানেই থেমে যায় তাদের ইনিংস। ইংলিশদের পক্ষে ৩টি করে উইকেট নেন স্টুয়ার্ট ব্রড এবং ডমিনিক বেস।

দুই ম্যাচ সিরিজে ১০ উইকেট নিয়ে সিরিজের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন পাকিস্তানি পেসার মোহাম্মদ আব্বাস।

এসএএস/জেআইএম

আরও পড়ুন