ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আইসিসির বিপক্ষে কখনো কিছু বলিনি আমি : হাফিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ২৩ মে ২০১৮

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির বিরুদ্ধে কথা কথা বলায় গত শনিবার ডানহাতি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে কারণ দর্শানো নোটিশ পাঠিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বুধবার কারণ দর্শানো নোটিশের জবাবে হাফিজ জানিয়েছেন কখনোই আইসিসির বিপক্ষে কিছু বলেননি তিনি।

গত বছরের অক্টোবর মাসে তৃতীয়বারের মতো প্রশ্নবিদ্ধ বোলিং অ্যাকশনের কারণে বোলিং করা থেকে নিষিদ্ধ হন হাফিজ। চলতি বছরের এপ্রিলে বোলিং অ্যাকশন শুধরিয়েও নিষেধাজ্ঞা থেকে মুক্তি না পাওয়াতে আইসিসির এই সিদ্ধান্তের প্রতিবাদে আইসিসির বোলিং অ্যাকশন পরীক্ষা করার প্রক্রিয়া নিয়েই প্রশ্ন তুলেছিলেন ৩৭ বছর বয়সি এই অলরাউন্ডার। যার কারণে পিসিবি থেকে তাকে দেয়া হয় কারণ দর্শানো নোটিশ।

সেই নোটিশের জবাবে হাফিজ জানান তিনি কেবলমাত্র আইসিসির কারিগরি কিছু দিক নিয়ে নিজের মতামত দিয়েছেন। ক্রিকেটের অভিভাবক সংস্থার বিপক্ষে কিছু বলেননি। তিনি লিখেন, ‘আমি শুধুমাত্র কিছু কারিগরি বিষয়ে আলোকপাত করেছি। আইসিসির বিপক্ষে গিয়ে কিছু বলিনি। ক্রিকেটে মাঠের বাইরে অনেক কিছুই হয়, প্রায় সব সিদ্ধান্ত অন্য কিছু দ্বারা প্রভাবিত হয়। কিছু (ক্রিকেট) বোর্ড নিজেদের ক্ষমতা দেখাতেও ছাড়ে না অনেক ক্ষেত্রে।’

২০১৪ সালে প্রথমবারের মতো প্রশ্নবিদ্ধ বোলিং অ্যাকশনের কারণে নিষিদ্ধ হন হাফিজ। পরে ২০১৫ সালের এপ্রিলে অ্যাকশন শুধরে বোলিংয়ে ফেরেন পাকিস্তানের এই অলরাউন্ডার। মাসদুয়েক বাদে আবারো বোলিং থেকে নিষিদ্ধ করা হয় তাকে। ২০১৬ সালের নভেম্বরে পুনরায় নির্ভুল অ্যাকশন নিয়ে ফিরে আসেন তিনি। এরপর আবার গতবছরের অক্টোবরে তাকে অবৈধ বোলিং অ্যাকশনের কারণে তৃতীয় এবং শেষবারের মতো নিষিদ্ধ করা হয়।

এসএএস/পিআর

আরও পড়ুন