ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফাইনালের টিকিট পেতে চেন্নাইয়ের চাই ১৪০!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৩১ পিএম, ২২ মে ২০১৮

প্রথম পর্বে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে দুই ম্যাচের দুইটিতেই হেরেছিল সানরাইজার্স হায়দরাবাদ। তবু প্রথম পর্বের সেরা দল হয়েই প্লে’অফের টিকিট পায় সাকিব আল হাসানের দল। প্লে’অফ পর্বেও চেন্নাইয়ের বিপক্ষে হারের শঙ্কা জেগেছে হায়দরাবাদের। কোয়ালিফায়ার-১ এর ম্যাচে মহেন্দ্র সিং ধোনির দলের বিপক্ষে মাত্র ১৩৯ রানে থেমেছে সাকিবদের ইনিংস। ফাইনালের টিকিট পেতে মাত্র ১৪০ রানের প্রয়োজন চেন্নাইয়ের।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল চেন্নাই। টসে হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই পিছিয়ে পড়তে থাকে হায়দরাবাদ। মাত্র পঞ্চম ওভারেই সাজঘরে ফিরে যান টপঅর্ডারের তিন ব্যাটসম্যান। অধিনায়ক কেন উইলিয়ামসন আউট হন ২৪ রান করে।

পাঁচ নম্বরে ব্যাট করতে নামেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মুখোমুখি প্রথম বলেই ৪ মেরে ভালো কিছুর ইঙ্গিত দেন তিনি। এরপর আরও একটি ৪ মারলেও নিজের ইনিংসকে বড় করতে ব্যর্থ হন সাকিব। ১০ বল খেলে মাত্র ১২ রান করে সাজঘরে ফিরে যান তিনি। ঘোর বিপদে পড়ে যায় হায়দরাবাদ।

সেখান থেকে ইউসুফ পাঠান এবং কার্লোস ব্রাথওয়েটের ব্যাটে বলার মতো সংগ্রহ পায় তারা। ২৯ বলে ২৪ রান করে আউট হন পাঠান। শেষদিকে ঝড় তোলের ব্রাথওয়েট। শেষ ওভার থেকেই করেন ২০ রান। সবমিলিয়ে ২৯ বলে ১ চার এবং ৪ ছক্কার মারে ২৯ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন তিনি। হায়দরাবাদের ইনিংস থামে ৭ উইকেটে ১৩৯ রান করে।

চেন্নাইয়ের পক্ষে ২টি উইকেট নেন ডোয়াইন ব্রাভো। এছাড়া দ্বিপক চাহার, লুঙ্গি এনগিডি, শার্দুল ঠাকুর এবং রবিন্দ্র জাদেজা প্রত্যেকে নেন ১টি করে উইকেট।

এই ম্যাচে হেরে গেলেও বাদ পড়বে না সাকিবের হায়দরাবাদ। পাওয়ার। এলিমিনেটর-১ এর জয়ী দলের বিপক্ষে কোয়ালিফায়ার-২ ম্যাচ খেলে ফাইনালের টিকিট পাওয়ার সুযোগ থাকবে হায়দরাবাদের সামনে।

এসএএস/এমএস

আরও পড়ুন