ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্ব একাদশ থেকে ছিটকে গেলেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:১৮ পিএম, ১৮ মে ২০১৮

ব্যক্তিগত কারণ দেখিয়ে ক্যারিবিয়ান একাদশ বনাম বিশ্ব একাদশের মধ্যকার প্রীতি ম্যাচ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের পর এবার ইনজুরির কারণে বিশ্ব একাদশ থেকে নিজের নাম সরিয়ে নিতে বাধ্য হলেন পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের বিখ্যাত লর্ডস স্টেডিয়ামে ৩১ মে অনুষ্ঠিত হবে বিশ্ব একাদশের প্রীতি টি-টোয়েন্টি ম্যাচ। গত বছর হ্যারিকেনের আঘাতে ক্ষতিগ্রস্ত হওয়া ওয়েস্ট ইন্ডিজের স্টেডিয়ামগুলোর সংস্কার কাজের অর্থের জোগানের জন্যই আয়োজন করা হচ্ছে এই প্রদর্শনী ম্যাচটির। এরই মধ্যে সেই ম্যাচের জন্য বিশ্ব একাদশ ঘোষনা করে দিয়েছিল আইসিসি।

তবে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে আইসিসি ঘোষিত বিশ্ব একাদশ থেকে বাদ পড়ে গেলেন আফ্রিদি। হাটুর পুরনো ইনজুরি পুরোপুরি সেরে না ওঠায় চলতি মাসের শেষদিনে হতে যাওয়া ম্যাচটিতে খেলতে পারবেন না তিনি। বৃহস্পতিবার ডাক্তারের কাছে পায়ের চেকাপ করিয়ে এই খবর জানান আফ্রিদি।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ডাক্তারের সাথে কথা বলা এবং পায়ের চেকাপের দুটি ছবি আপলোড করে আফ্রিদি লিখেন, ‘দুবাইতে আমার ডাক্তারের সাথে কথা বলতে গিয়েছিলাম। আমার হাটু এখনো পুরোপুরি ঠিক হয়নি। আরও ৩-৪ সপ্তাহ সময় লাগবে এটি ঠিক হতে। আশা করছি এরপর পুরোপুরি ফিটনেসে ফিরতে পারবো, আমার জন্য দোয়া করবেন।’

হাটুর ইনজুরি থেকে ফিরতে ৩-৪ সপ্তাহ সময় নেয়া মানে আগামী জুন মাসের ১৫ তারিখের আগে মাঠে ফেরা হচ্ছে না আফ্রিদির। যার ফলে স্বাভাবিকভাবেই চলতি মাসের ৩১ তারিখে যাওয়া ম্যাচটি খেলতে পারবেন না মারমুখী এই অলরাউন্ডার। তাই সাকিবের পর আফ্রিদিকেও হারাল বিশ্ব একাদশ।

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক সাকিবের পরিবর্তে নেপালি লেগস্পিনার সন্দ্বিপ লামিচানেকে নেয়া হয়েছে একাদশে। তবে আফ্রিদির বদলে এখনো কারো নাম ঘোষণা করা হয় নি। ১১ জনের একাদশ বর্তমানে রূপ নিয়েছে ৯ জনে। একাদশের বর্তমান খেলোয়াড়রা হলেনঃ ইয়ন মরগ্যান, তামিম ইকবাল, মিচেল ম্যাকক্লেনাঘান, হার্দিক পান্ডিয়া, থিসারা পেসারা, রশিদ খান, লুক রঙ্কি, শোয়েব মালিক এবং সন্দ্বিপ লামিচানে।

এসএএস/এমএস

আরও পড়ুন