ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পদত্যাগপত্র জমা দিলেন অস্ট্রেলিয়ার নির্বাচক মার্ক ওয়াহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:০৭ এএম, ১৬ মে ২০১৮

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন, ব্যাপারটি আগেই জানিয়ে দিয়েছিলেন দেশটির কিংবদন্তি অধিনায়ক মার্ক ওয়াহ। আজ আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি। স্থানীয় টিভি চ্যানেল ফক্স স্পোর্টসের ধারাভাষ্য দলে যোগ দেয়ার জন্যই এমন সিদ্ধান্ত মার্কের।

অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের সাথে মার্ক ওয়াহ’র বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে চলতি বছরের ৩১ আগস্ট। তার আগেই নিজের ব্যাগ গুছিয়ে নিলেন সাবেক অসি ব্যাটসম্যান। গত ২০১৪ সাল থেকে অস্ট্রেলিয়া দলের নির্বাচকের দায়িত্বে ছিলেন তিনি।

ওয়াহ’র ওপর মূল দায়িত্ব ছিল অস্ট্রেলিয়ান দলকে টি-টোয়েন্টি ফরমেটে এগিয়ে নেয়ার। নিজের কাজে প্রায় শতভাগ সফল ওয়াহ। কেননা ২০১৪ সালে দায়িত্ব নেয়ার সময় আইসিসির টি-টোয়েন্টি র্যাংকিংয়ে ৭ নম্বরে ছিল অস্ট্রেলিয়া। ওয়াহ’র অধীনে সেই অস্ট্রেলিয়াই বর্তমানে অবস্থান করছে র্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে।

তবুও দলের সঙ্গে আর থাকার ইচ্ছে নেই ওয়াহ’র। কেননা এরই মধ্যে ফক্স স্পোর্টসের ধারাভাষ্যকার হিসেবে চুক্তি সম্পন্ন করেছেন তিনি। জাতীয় দলে চুক্তির মেয়াদ শেষ হলেই পুরোপুরিভাবে ধারাভাষ্যে যোগ দেবেন অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক। বর্তমানে আইপিএলে ধারাভাষ্যকার হিসেবে কর্মরত আছেন ওয়াহ। তার সঙ্গে ফক্স স্পোর্টসের ধারাভাষ্যকার হিসেবে চুক্তি করেছেন অস্ট্রেলিয়ার আরেক সাবেক ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্টও।

এমএমআর/আরআইপি

আরও পড়ুন