ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

খুদে ভক্তের চিঠি পেয়ে ব্যাট হাতে নেমে পড়লেন ইউনিস

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ১১ মে ২০১৮

দুই বছর আগের কথা। ইউনিস খানের কাছে একটি চিঠি পাঠিয়েছিলো নিউজিল্যান্ডের দশ বছর বয়সী বালক ফেলিক্স। যে চিঠিতে পাকিস্তানের ব্যাটিং কিংবদন্তীকে নিজের 'হিরো' হিসেবে উল্লেখ করে খুদে এই ভক্ত। তবে বিখ্যাত লোকের সঙ্গে তো চাইলেই যোগাযোগ করা যায় না! কয়েক হাত ঘুরে দীর্ঘ দুই বছর পর চিঠিটা পৌঁছেছে ইউনিসের কাছে।

চিঠিটা পেতে বিলম্ব হতে পারে, কিন্তু পাওয়ার পর এক মুহূর্তও দেরি করেননি ইউনিস। খুদে ভক্তের অনুরোধ মেটাতে একটি পুরোদুস্তোর কোচিং টিউটোরিয়াল ভিডিও করে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্ট করেছেন পাকিস্তানের টেস্ট ইতিহাসে সবচেয়ে বেশি রানের মালিক।

কি ছিল ওই খুদে ভক্তের চিঠিতে? আসলে ইউনিস খানের কাভার ড্রাইভ আর কাট শটের গুণমুগ্ধ ভক্ত ফেলিক্স। পাকিস্তানের সাবেক ব্যাটসম্যানের শ্রীলঙ্কার বিপক্ষে ট্রিপল আর ইংল্যান্ডের বিপক্ষে ডাবল সেঞ্চুরির দুটি ইনিংস আলাদা করে মনে দাগ কেটে আছে কিউই এই বালকের। তাই ব্যাটিং শেখার জন্য ইউনিসের সাহায্য চেয়েছিলো সে।

letter-YOUNIS

দীর্ঘ চিঠির এক অংশে ফেলিক্স লিখেছে, ‘আপনাকে লিখছি, কারণ আপনি আমার পছন্দের অন্যতম সেরা নায়ক। আপনার টেকনিক সুন্দর ও দেখতে দারুণ। কাভার ড্রাইভ কতটা নিখুঁত ও কাট শটের কী দারুণ টাইমিং। শ্রীলঙ্কার বিপক্ষে আপনার ৩১৩ রানের ইনিংসটা তো অবিশ্বাস্য।’

এই চিঠি ইউনিসের হাতে আসতে আসতে লেগেছে দুই বছর। এই বছরের ২৫ এপ্রিল যখন চিঠিটি পেয়েছেন অ্যালেক্সের বয়স ১২ হয়ে গেছে। তাতে কি? ইউনিসের জবাব পেয়ে নিশ্চয়ই খুশি আর ধরবে না তার। পাকিস্তানের সাবেক অধিনায়ক যে চিঠির জবাব দেয়ার সঙ্গে সঙ্গে হাতে কলমে কভার ড্রাইভ ও কাট শট শেখানোর একটি ভিডিও-ও দিয়ে দিয়েছেন টুইটারে!

এমএমআর/পিআর

আরও পড়ুন