ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

যে রেকর্ডে আনন্দের চেয়ে হতাশা বেশি রাহুলের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:১৪ পিএম, ০৯ মে ২০১৮

আন্তর্জাতিক ক্রিকেটে আগে থেকেই রেকর্ডটা ছিল লোকেশ রাহুলের দখলে। আইপিএলেও একই রেকর্ডে নিজের নাম তুললেন কিংস ইলেভেন পাঞ্জাবের এই ওপেনার। ফলে আইপিএল এবং আন্তর্জাতিক ক্রিকেট, দুই জায়গাতেই এক রেকর্ড গড়ে অনন্য কীর্তির জন্ম দিলেন রাহুল। তবে এই রেকর্ড গড়ে আনন্দের চেয়ে গ্লানিই বেশি থাকার কথা রাহুলের।

রেকর্ডটি হলো ব্যর্থ রান তাড়ায় সর্বোচ্চ অপরাজিত ব্যক্তিগত সংগ্রহ করার। মঙ্গলবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে ১৫৯ রান তাড়া করতে নেমে ১৫ রানে হেরেছে পাঞ্জাব। পাঞ্জাবের পক্ষে একাই লড়েছেন রাহুল। ইনিংসের সূচনা করতে নেমে ৭০ বল খেলে ৯৫ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। কিন্তু তার দল ব্যর্থ হয় ম্যাচ জিততে।

এর ফলে আইপিএল ইতিহাসে রান তাড়া করতে নেমে সর্বোচ্চ অপরাজিত ইনিংসে সবার উপরে উঠে যান রাহুল। এতোদিন ধরে এই রেকর্ডের মালিক ছিলেন নামান ওঝা। মজার ব্যাপার হচ্ছে, ২০১০ সালে এই রাজস্থানের বিপক্ষেই ৯৪ রানের অপরাজিত ইনিংস খেলে পরাজিত দলে থাকেন নামান। যা কিনা মঙ্গলবার নিজের নামে নিয়ে নিলেন রাহুল।

এর আগে ২০১৬ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এই রেকর্ড নিজের করে নেন রাহুল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৪৬ রান তাড়া করতে নেমে ৫১ বলে ১১০ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। কিন্তু মাত্র ১ রানের জন্য ম্যাচ জিততে ব্যর্থ হয় ভারত।

এসএএস/এমএমআর/এমএস

আরও পড়ুন