ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ব্যাটিং অনুশীলন ছেড়ে দিয়েছেন হার্দিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:২০ পিএম, ০৮ মে ২০১৮

মূলতঃ ব্যাটিং অলরাউন্ডার হিসেবে পরিচিত ভারতের হার্দিক পান্ডিয়া। তবে চলতি আইপিএলে মারকাটারি ব্যাটিংয়ের চেয়ে ডানহাতি পেস বোলিংটাই ভালো হচ্ছে হার্দিকের। নিজের বোলিং নিয়ে কাজ করতে গিয়ে ব্যাটিং অনুশীলনই ছেড়ে দিয়েছেন বলে জানিয়েছেন এই অলরাউন্ডার।

চলতি আসরে এখনো পর্যন্ত ৯ ম্যাচ খেলে টুর্নামেন্ট সর্বোচ্চ ১৪ উইকেট শিকার করেছেন হার্দিক। অর্জন করেছেন পার্পল ক্যাপ। তার বোলিং দক্ষতায় উচ্ছ্বাস প্রকাশ করেন বড় ভাই ক্রুনাল পান্ডিয়াও। ছোট ভাই হার্দিক জানান, এই বোলিং দক্ষতা অর্জন করতে ব্যাটিংয়ে মনোযোগ কমাতে হয়েছে তাকে।

নিজেদের সবশেষ ম্যাচে হার্দিকের অলরাউন্ড নৈপুণ্যেই ১৩ রানের জয় পায় মুম্বাই। বল হাতে ৪ ওভারে মাত্র ১৯ রান খরচায় ২ উইকেট নেন হার্দিক, ব্যাট হাতেও করেন ৩৫ রান। বোলিংয়ে বেশি মনোযোগ দিচ্ছেন বলেই বল হাতে সাফল্য পাচ্ছেন বলে জানান হার্দিক।

হার্দিক বলেন, ‘(সাফল্য পেতে) আমি সবকিছু করছি এখন। ব্যাপার হচ্ছে আমার কাজের ফলও পাচ্ছি। ব্যাটিং অনুশীলন করা ছেড়েই দিয়েছি আমি। সবসময় ভিন্ন কিছু চিন্তা করা আমার স্বভাব। আমি সর্বদা ইতিবাচক থাকার চেষ্টা করি। ব্যাটিংয়ে আপনি একটি ভালো শটেই ছয় রান পেয়ে যাবেন। কিন্তু বোলিংয়ে বেশ কয়েকটি ভালো বল করেও উইকেটশূন্য থাকতে হয়। তাই এ দিকটায় নিজেকে আরো দক্ষ করে তুলছি।’

তবে ব্যাটিং অনুশীলন ছেড়ে দেয়ায় যে ব্যাট হাতে ব্যর্থ হচ্ছেন হার্দিক, এমনটাও না। নয় ম্যাচে ৩৪ গড়ে ১৬৯ রান করেছেন তিনি। একটি ফিফটি হাঁকানো হার্দিকের ব্যাট থেকে এসেছে ১৫টি চার এবং ১টি ছক্কার মার।

এসএএস/এমএমআর/এমএস

আরও পড়ুন