ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

৫০ রানে অলআউট, তবুও জয় ইয়র্কশায়ারের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:১০ পিএম, ০৭ মে ২০১৮

ইংলিশ কাউন্টি ক্রিকেটে অবিশ্বাস্য ঘটনার জন্ম দিলো ইয়র্কশায়ার ক্রিকেট ক্লাব। কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন ওয়ানের ম্যাচে প্রথম ইনিংসে মাত্র ৫০ রানে অলআউট হয়েও ৯১ রানের জয় নিয়ে ম্যাচ শেষ করেছে ইয়র্কশায়ার। দুই ইনিংসে ১৫০ রানের কমে থেমেছে পরাজিত দল এসেক্সের ইনিংস।

টসে জিতে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৮.৪ ওভারেই অলআউট হয় ইয়র্কশায়ার। স্যামুয়েল কুক এবং পিটার সিডলের বোলিং তোপে দুই অঙ্ক ছুঁতে পারেন মাত্র একজন ব্যাটসম্যান। রানের খাতা খুলতেই ব্যর্থ হন পাঁচ ব্যাটসম্যান। অধিনায়ক গ্যারি ব্যালেন্স দলের পক্ষে সর্বোচ্চ ২২ রানের ইনিংস খেললে ৫০ ছুঁতে পারে ইয়র্কশায়ার। এসেক্সের পক্ষে কুক ৫টি এবং সিডল নেন ৪টি উইকেট।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে এসেক্স অলআউট হয় ৪৩.৫ ওভার ব্যাট করে। ড্যান লরেন্স ৪৮ এবং সাইমন হারমার ৩৬ রানের ইনিংস খেললে ১৪২ রান করতে পারে তারা। ৩টি করে উইকেট নেন টিম ব্রেসনান, বেনজামিন কোড এবং জ্যাক ব্রুকস। তাতে ৯২ রানের লিড পায় এসেক্স।

দ্বিতীয় ইনিংসেই ঘুরে দাঁড়ান ইয়র্কশায়ার ব্যাটসম্যানরা। হ্যারি ব্রুকের সেঞ্চুরি এবং জনি বেয়ারস্টোর হাফসেঞ্চুরিতে ৩২৯ রানে অলআউট হয় দলটি। হ্যারি ১২৪ এবং বেয়ারস্টো খেলেন ৫০ রানের ইনিংস। এই ইনিংসেও ৪টি উইকেট নেন সিডল।

চতুর্থ ইনিংসে এসেক্সের সামনে ম্যাচ জেতার জন্য লক্ষ্য দাঁড়ায় ২৩৮ রানের। কিন্তু স্টিভেন প্যাটারসনের বোলিং তোপে ১৪৬ রানেই থেমে যায় এসেক্সের দ্বিতীয় ইনিংস। ১৮ ওভার বল করে ৪০ রান খরচায় ৬ উইকেট নেন প্যাটারসন। এসেক্স অধিনায়ক রায়ান টেন ডোশেট ইনিংস সর্বোচ্চ ৩৪ রানের ইনিংস খেললেও দলের পরাজয় ঠেকাতে পারেননি।

এসএএস/এমএমআর/এমএস

আরও পড়ুন