ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাস্টার্স ক্রিকেটে ফাইনালে রাজশাহী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:০৫ পিএম, ০৪ মে ২০১৮

মাস্টার্স ক্রিকেট কার্নিভালে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্স। শুক্রবার চতুর্থ দিনের খেলায় চট্টগ্রাম মাস্টার্স এর সঙ্গে দলটির খেলা পরিত্যক্ত হলে টানা তিন জয়ের সঙ্গে এক পয়েন্ট নিয়ে সর্বোচ্চ ৭ পয়েন্ট পেয়ে ফাইনাল নিশ্চিত করে দলটি।

অবশ্য টানা তিন ম্যাচ জিতে রাজশাহী আগের দিনই ফাইনালে এক পা দিয়ে রেখেছিল। রাজশাহীর সঙ্গে ফাইনালে কোন দলটি উঠবে তা আজও ঠিক হয়নি।

তবে রাজশাহীর সঙ্গে ফাইনালে উঠার দৌঁড়ে এগিয়ে আছে ঢাকা আর চট্টগ্রাম মাস্টার্স। এদিন অপর দুটি ম্যাচে জয় পেয়েছে র’নেশনস খুলনা আর বেক্সিমকো ঢাকা। খুলনা ১২ রানে হারিয়েছে সিলেট মাস্টার্সকে। আর বেক্সিমকো ঢাকা ৫ উইকেটে হারিয়েছে চট্টগ্রাম মাস্টার্সকে।

আগের দুই ম্যাচে খুলনা, ঢাকা ও রাজশাহীর কাছে হারায় সিলেট মাস্টার্স এর ফাইনালে খেলার কোনো সম্ভাবনাই নেই। গত দুই বছর ধরে হচ্ছে সাবেক ক্রিকেটারদের মিলন মেলার এ উৎসব ‘মাস্টার্স ক্রিকেট কার্নিভাল’। যেখানে শিরোপার জন্য লড়ে এক সময়ে জাতীয় দল ও ঘরোয়া ক্রিকেট মাতানো ক্রিকেটারদের নিয়ে গড়া দলগুলো।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া এ টুর্নামেন্টে এবার বেক্সিমকো ঢাকা মাস্টার্স, সিক্সার্স সিলেট মাস্টার্স, আম্বার চট্টগ্রাম মাস্টার্স, এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্স ও এর র’নেশনস খুলনা মাস্টার্স পাঁচটি দল অংশ নিচ্ছে।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) সম্প্রতি ১০০ বলের নতুন ফর্মেটের প্রস্তাব করে। তাদের পরিকল্পনা অনুযায়ী ২০২০ সালে ঘরোয়া ক্রিকেটে এ ফর্মেট হবে। তবে এমসিসি কর্তৃপক্ষ এ আসরেই নতুন ফর্মেট চালু করে ইতিহাস রচনা করল।

শনিবারের খেলা

১. বেক্সিমকো ঢাকা মাস্টার্স বনাম সিক্সার্স সিলেট মাস্টার্স (সকাল ৯টা ৫ মিনিট)
২. র’নেশনস খুলনা মাস্টার্স বনাম আম্বার চট্টগ্রাম মাস্টার্স (সকাল ৯টা ৫ মিনিট)

ফাইনাল
রাজশাহী বনাম...(বেলা ৩০ টা ৪০ মিনিট)

জেএ/এমআরএম/পিআর

আরও পড়ুন