ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আফগানদের বিপক্ষে খেলতে বাধ্য করা হবে না কোহলিদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:৪১ পিএম, ০৩ মে ২০১৮

আফগানিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজকে সামনে রেখে ভারতীয় ক্রিকেটে দেখা দিয়েছে অস্থিরতা। সদ্য টেস্ট স্ট্যাটাস পাওয়া দলের বিপক্ষে নিজেদের প্রথম সারির খেলোয়াড়দের বিশ্রামে রাখার পক্ষে ছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। কিন্তু এতে আবার দেখা দেয় নানান জটিলতা। যা সমাধান করতে সুপ্রিম কোর্ট থেকে গঠন করা হয় কমিটি অব এডমিনিস্ট্রেটর (সিওএ)।

মূলত দলের অধিনায়ক বিরাট কোহলির আফগানিস্তানের বিপক্ষে টেস্ট বাদ দিয়ে কাউন্টি ক্রিকেটে খেলার সিদ্ধান্তকে ঘিরেই শুরু হয় সমস্যার। শুধু সমালোচকরা নন, বোর্ডের কয়েকজন কর্তাও মনে করছেন, এমন করলে আফগানিস্তানকে অসম্মান করা হবে। কোহলির এই টেস্টটি খেলা উচিত বলেই মত-এক পক্ষের। তবে আরেক পক্ষ বলছে, সামনে ইংল্যান্ড সফর আছে। তাই ভারতীয় অধিনায়কের কাউন্টিতেও খেলা উচিত।

এই সমস্যা সমাধানে গঠিত কমিটি সিওএ জানিয়েছে, অধিনায়ক কোহলি নিজেই সিদ্ধান্ত নেবেন তিনি আফগানিস্তানের বিপক্ষে খেলবেন নাকি ইংল্যান্ডে গিয়ে কাউন্টিতে খেলবেন। সিওএ'এর সদস্য ভিনোদ রায় বলেন, ‘সিওএ এই সিদ্ধান্তে পৌঁছেছে তারা খেলোয়াড়দের কাউন্টিতে খেলার সিদ্ধান্তকে অনুপ্রাণিত করবে। যেহেতু সামনেই ইংল্যান্ড সফর, কাউন্টিতে গিয়ে কোহলিরা নিজেদের স্কিল বাড়িয়ে নিলে তা দেশের জন্যই ভালো। তারা আফগানিস্তানের বিপক্ষে খেলবেন কিনা বা কেনো খেলবেন না এনিয়ে আর কোনো প্রশ্ন গ্রহণযোগ্য নয়। খেলোয়াড়রাই সিদ্ধান্ত নেবে তারা কোনটা বেছে নেবে।’

আইপিএলের কারণে এখনো কাউন্টিতে যোগ দেননি কোহলি। তবে এরই মধ্যে ইয়র্কশায়ারে যোগ দিয়েছেন চেতেশ্বর পূজারা। ভিনোদ রায় জানিয়েছেন, আফগানিস্তান সিরিজের জন্য তাকেও ফেরত আনা হবে না। কেননা ভারতের কাছে আফগানিস্তানের বিপক্ষে টেস্টের চেয়ে ইংল্যান্ড সফর বেশি মর্যাদার।

আগামী জুলাইতে ৩ টি-টোয়েন্টি, ৩ ওয়ানডে এবং ৫ টেস্ট খেলতে ইংল্যান্ডে যাবে ভারত।

এসএএস/এমএমআর/পিআর

আরও পড়ুন