ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্বকাপ ফাইনালের টিকিটের দাম ৪৬ হাজার টাকা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:০১ পিএম, ২৯ এপ্রিল ২০১৮

স্বাগতিক ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে ৩০ মে ওভালে পর্দা উঠবে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের। আর ১৪ জুলাই লর্ডসে অনুষ্ঠিত হবে আসরের ফাইনাল। টুর্নামেন্টের হাইভোল্টেজ এই ম্যাচটি সরাসরি দেখার জন্য সর্বোচ্চ টিকিটের দাম রাখা হয়েছে ৩৯৫ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় যা ৪৬ হাজার ৩৭৪ টাকা!

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ জানায়, ফাইনাল ম্যাচ দেখার জন্য বড়দের সর্বোচ্চ টিকিটের দাম রাখা হয়েছে ৩৯৫ পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় যা ৪৬ হাজার ৩৭৪ টাকা) আর সর্বনিম্ন টিকিটের মূল্য ৯৫ পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় ১১ হাজার ১৫৩)। ছোটদের ২০ পাউন্ড। তবে মেরিলিবন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সদস্যরা এই টিকিটে কিছুটা ছাড় পাবেন।

অন্য ম্যাচগুলোতে বড়দের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ২০ পাউন্ড। তবে ছোটদের জন্য এক পাউন্ডের বিনিময়ে খেলা দেখার ব্যবস্থা করছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এদিকে পুরো টুর্নামেন্ট থেকে টিকিট বিক্রি করে প্রায় ৪০ মিলিয়ন পাউন্ড আয় করার আশা করছে বোর্ডটি। ৪৬টি ম্যাচের জন্য ৮ লাখ টিকিট ছাড়া হবে। যেখানে ১০ থেকে ১৫ শতাংশ অর্থ আইসিসির কর্পোরেট স্পন্সর ও অন্য আন্তর্জাতিক বোর্ডে চলে যাবে।

এমআর/জেআইএম

আরও পড়ুন