ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

৮ কোটি টাকার মানহানি মামলা হিথ স্ট্রিকের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:৪০ পিএম, ২৮ এপ্রিল ২০১৮

স্বদেশি ক্রিকেট বোর্ডপ্রধান তেভেঙ্গা মুকুহলানির বিরুদ্ধে ১ মিলিয়ন ডলারের মানহানি মামলা করেছেন চাকরি হারানো জিম্বাবুয়ের কোচ হিথ স্ট্রিক। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮ কোটি ৩০ লাখ টাকা।

চাকরি খুইয়েছেন ঠিক আছে, কিন্তু চাকরি থেকে ছাঁটাই করার পর জিম্বাবুয়ে ক্রিকেটের প্রধান মুকুহলানি স্ট্রিকের বিরুদ্ধে যে অভিযোগ তুলেছেন, তাতে অপমানিত বোধ করেছেন বাংলাদেশের সাবেক বোলিং কোচ। তাই মিথ্যা কলঙ্ক দেয়ায় উল্টো মুকুহলানির বিরুদ্ধে মানহানি মামলা ঠুকে দিয়েছেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক।

স্ট্রিককে কোচের পদ থেকে সরিয়ে দেয়ার পর তার বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগ এনে মুকুহলানি বলেছিলেন, ‘স্ট্রিক দলের কোচ এবং নির্বাচক ছিলেন। তিনি প্রয়োজন বুঝে দল পরিবর্তনের ক্ষমতা রাখেন। কিন্তু তিনি যেভাবে এটা করেছেন, সেটা কি ঠিক? শ্বেতাঙ্গ খেলোয়াড় পিটার মুর (আরব আমিরাতের বিপক্ষে) যে খেলবে, সেটা দলের কৃষ্ণাঙ্গ খেলোয়াড়দের কেউই জানতো না। কেন স্ট্রিক পুরো দলকে এটা জানালেন না?’

চলতি বছর জিম্বাবুয়ে ২০১৯ বিশ্বকাপের বাছাইপর্ব থেকে বাদ পড়ার পরই চাকরিচ্যুত করা হয় কোচ স্ট্রিককে। এরপর তার বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগ তুলেন জিম্বাবুয়ে বোর্ডপ্রধান। স্ট্রিকের আইনজীবী জেরাল্ড এমলটসার দাবি, মুকুহলানির মন্তব্য পরিষ্কারভাবেই তার বাদীর সম্মানহানি করেছে। তাই এই মানহানি মামলা।

এমএমআর/এমএস

আরও পড়ুন