ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইমরুলের সেঞ্চুরিতে এগিয়ে সাউথ জোন

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:৪০ পিএম, ২৫ এপ্রিল ২০১৮

প্রথম দিন অর্ধশতক পেরিয়ে শতকের আশা বাঁচিয়ে রেখেছিলেন এনামুল হক বিজয় এবং ইমরুল কায়েস। দ্বিতীয় দিন কাছাকাছি গিয়েও সেঞ্চুরি বঞ্চিত হলেন এনামুল, তবে সুযোগ হাতছাড়া করেননি ইমরুল। প্রথম শ্রেণির ক্যারিয়ারে তার ১৭তম সেঞ্চুরিতে নর্থ জোনের বিপক্ষে বড়-সড় লিড নিয়েছে সাউথ জোন। সেঞ্চুরি করেই যেন ইমরুল কায়েস বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার মোক্ষম জবাব দিলেন।

আব্দুর রাজ্জাকের স্পিন ভেলকিতে নর্থ জোন ১৮৭ রানে অলআউট হওয়ার পর, প্রথম দিনশেষে ১ উইকেটে ১১৫ রান করে সাউথ জোন। দ্বিতীয় দিন এর সাথে আরো ২৫০ রান যোগ করে তারা। ৮ উইকেটে ৩৬৫ রান নিয়ে নিজেদের ইনিংস ঘোষণা করেন অধিনায়ক নুরুল হাসান। এনামুল হক বিজয়ের ব্যাট থেকে আসে ৮৯ রান, এছাড়া সেঞ্চুরির আশা জাগিয়েছিলেন তুষার ইমরানও। তিনি আউট হন ৬৫ রান করে।

তবে সেঞ্চুরি তুলে নিতে কোনো ভুল করেননি জাতীয় দলের ওপেনার ইমরুল কায়েস। ১৩টি চার এবং ২টি ছক্কার মারে ১০৭ রান করে থামে ইমরুলের ১৭তম প্রথম শ্রেণির সেঞ্চুরি। মাত্র ১ রানের অভাবে অর্ধশতক বঞ্চিত হন মোহাম্মদ মিঠুন। নর্থ জোনের পক্ষে ৫ উইকেট নেন ফরহাদ রেজা। এছাড়া ১টি করে উইকেট নেন শফিউল ইসলাম, আরিফুল হক এবং তাইজুল ইসলাম।

১৭৮ রানের বোঝা মাথায় নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেন নর্থের দুই ওপেনার মিজানুর রহমান এবং জুনায়েদ সিদ্দিকী। কোন বিপদ ছাড়াই স্কোরবোর্ডে ৩২ রান যোগ করে দিনের ৮ ওভার কাটিয়ে দেন এ দুজন। মিজানুর ১৭ এবং জুনায়েদ ১৪ রান নিয়ে অপরাজিত রয়েছেন। তৃতীয় দিনে ১৪৬ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নামবে এই জুটি।

এসএএস/আইএইচএস/এমএস

আরও পড়ুন