ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ধোনির পরামর্শেই বদলে গেলেন ইশান কিশান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৭:৩০ পিএম, ২৩ এপ্রিল ২০১৮

ভারতীয় বয়সভিত্তিক দলের তারকা ক্রিকেটার ইশান কিশান। বয়সভিত্তিক দল পেরিয়ে তিনি এখন রঞ্জি ট্রফিতে খেলছেন নিজ প্রদেশ ঝাড়খণ্ডের হয়েও। এছাড়া চলতি মৌসুমের আইপিএলে মাঠ মাতাচ্ছেন বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। নিজের সাফল্যের পেছনের রহস্য হিসেবে এই উইকেটরক্ষক ব্যাটসম্যান জানিয়েছেন, এর পেছনে মহেন্দ্র সিং ধোনির অবদানের কথা।

চলতি মৌসুমে মুম্বাইয়ের টপঅর্ডারে ব্যাট করে এখনো পর্যন্ত পাঁচ ম্যাচে ১৫১ রান করেছেন কিশান। গড় ৩০.২০, তবে স্ট্রাইকরেট ১৪৫.১৯! রঞ্জি ট্রফির সর্বশেষ আসরে ঝাড়খণ্ডের হয়ে ১০ ম্যাচে ৫৭.০৭ গড়ে ৭৯৯ রান করেন কিশান। সে সময় তার সতীর্থ হিসেবে ছিলেন ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক ধোনি। মারকুটে কিশানকে রয়ে-সয়ে নিজের ইনিংস বড় করার পরামর্শটা সর্বপ্রথম দেন ধোনিই।

ভারতীয় সংবাদ মাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে কিশান বলেন, ‘ধোনি ভাই আমাকে একদিন নেটে ব্যাট করতে দেখছিলেন। পরে তিনি কাছে এসে বললেন, যে আমি বেশি তাড়াহুড়ো করছি। তিনি বলছিলেন, আমি যদি আরেকটু রয়ে-সয়ে ব্যাটিং করি, তাহলে হয়তো ইনিংসগুলো বড় করতে পারবো। তিনি আমাকে আমার স্টান্সেও খানিক পরিবর্তন আনতে বলেন। ধোনি ভাইয়ের মত একজন যখন এসব কথা বলেন, তখন সেটা অনুসরণ না করে উপায় নেই। আমি তার কথা মতোই নিজেকে বদলে নেই এবং ফলও পাই।’

এসএএস/আইএইচএস/এমএস

আরও পড়ুন