ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আমাকে দলে নিয়ে আইপিএলকে বাঁচিয়েছো শেবাগ : গেইল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:০৬ পিএম, ২০ এপ্রিল ২০১৮

ক্রিস গেইলকে বলা হয় টি-টোয়েন্টির ফেরিওয়ালা। গত কয়েক বছরে বিশ্বের সব বড় বড় ফ্রাঞ্চাইজি লিগের মধ্যমণি ছিলেন তিনি। কিন্তু এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রীতিমতো অপমানিত হতে হয় ক্যারিবীয় ব্যাটিং দানবকে। প্রথমে আইপিএলের নিলামে তাকে কেউ দলেই নেয়নি। পরে নামমাত্র মূল্যে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব।

গেইলকে দলে নেয়ার সিদ্ধান্তটা মূলত কিংস ইলেভেন পাঞ্জাবের কোচ বীরেন্দর শেবাগের। তারপরও এবারের মৌসুমে প্রথম দুই ম্যাচে একাদশে জায়গা হয়নি ক্যারিবীয়ান ওপেনারের। তৃতীয় ম্যাচে সুযোগ পেয়েই ৩৩ বলে করেন ৬৩ রান। বৃহস্পতিবার তো এবারের আইপিএলের প্রথম সেঞ্চুরিটাও করে ফেলেন গেইল। সেটাও তার নিজের মতো করেই, ৬৩ বলে করেন অপরাজিত ১০৪ রান। যে ইনিংসে ১টি চারের পাশে ১১টি ছক্কা হাঁকান এই ব্যাটসম্যান।

এমন এক ইনিংসে গেইল তার প্রতি উপেক্ষার জবাব দিয়েছেন, মনে করছেন অনেকে। তবে গেইল মনে করছেন, তার মতো খেলোয়াড়ের প্রমাণের কিছু নেই। শেবাগ তাকে দলে নিয়ে বরং আইপিএলটাকে বাঁচিয়ে দিয়েছে, এমন দাবি ক্যারিবীয় ওপেনারের, ‘আমি সবসময়ই দৃঢ়প্রতিজ্ঞ। অনেক মানুষ বলতে পারে, যেহেতু আমি দলে নির্বাচিত হইনি কিংবা শুরুতে নিলামেও কেউ নেয়নি, তাই অনেক কিছু প্রমাণ করার ছিল। আমি সেটা বলব না। আমি শুধু বলব, বীরেন্দর শেবাগ, আমাকে দলে নিয়ে আইপিএলকে বাঁচিয়ে দিয়েছো তুমি।’

এমএমআর/পিআর

আরও পড়ুন