ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অরেঞ্জ ক্যাপ পরতে রাজি নন কোহলি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:০৯ পিএম, ১৮ এপ্রিল ২০১৮

ব্যাট হাতে সবাইকে ছাড়িয়ে গেছেন বিরাট কোহলি। কিন্তু দলীয় সাফল্যে তলানিতে তার দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। দলের এই দুর্দশায় ব্যক্তিগত সাফল্যের কারণে পাওয়া স্বীকৃতিস্বরুপ “অরেঞ্জ ক্যাপ” নিতে আগ্রহী নন ব্যাঙ্গালুরু অধিনায়ক কোহলি। দল ভালো করতে শুরু করলেই নিজের সাফল্যের পুরস্কার নেবেন ভারতের অধিনায়ক।

আইপিএলে প্রতি ম্যাচশেষে টুর্নামেন্টের চলতি সর্বোচ্চ রান সংগ্রাহককে দেয়া অরেঞ্জ ক্যাপ। প্রতি ম্যাচ শেষেই বদলাতে থাকে এই অরেঞ্জ ক্যাপের মালিক। মঙ্গলবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৯২ রানের অপরাজিত ইনিংস খেলার পথে সাঞ্জু স্যামসনকে সরিয়ে চলতি আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যান বিরাট কোহলি। স্বাভাবিকভাবেই তাকে দেয়া হয় সর্বোচ্চ রান সংগ্রাহকের অরেঞ্জ ক্যাপ।

কিন্তু কোহলির ৯২ রানের ইনিংসের পরেও তার দল ব্যাঙ্গালুরু ম্যাচে হেরে যায় ৪৬ রানের ব্যবধানে। এটি তাদের টানা তৃতীয় পরাজয়। ৪ ম্যাচে মাত্র ১ জয়ে পয়েন্ট টেবিলের সাত নম্বরে অবস্থান করছে তারকাসমৃদ্ধ দলটি। দলের এমন অবস্থায় নিজের ব্যক্তিগত সাফল্যের পুরস্কার নেয়ার কারণ দেখছেন না কোহলি।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অরেঞ্জ ক্যাপ দেয়া হলে কোহলি বলেন, ‘সত্যি বলতে আমি এখন এই অরেঞ্জ ক্যাপ পরতে চাই না। মুম্বাই দুর্দান্ত খেলেছে, আমরা তেমন কোনো সুযোগও পাইনি। তাদের সাহসী ক্রিকেটে আমাদের পিঠ দেয়ালে ঠেকে গিয়েছিল। আমরা প্রাণপণ চেষ্টা করেও প্রথম দুইটি উইকেটের পর আর ম্যাচের দখল নিতে পারিনি।’

কোহলি কথা বলেন ম্যাচে নিজেদের হারের কারণ সম্পর্কেও। মুম্বাইয়ের ২১৩ রানের জবাবে কোহলিদের ইনিংস থামে ১৬৭ রানে। অধিনায়ক কোহলি ৯২ রানে অপরাজিত থাকলেও অন্য কেউই তাকে সঙ্গ দেয়নি। ফলে ৪৬ রানের বড় পরাজয়ই সঙ্গী হয় কোহলি এবং ব্যাঙ্গালুরুর।

এসএএস/এমএমআর/এমএস

আরও পড়ুন