ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘গেইলের ফেরা বাকি সাত দলের জন্য দুঃসংবাদ’

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:১৮ পিএম, ১৬ এপ্রিল ২০১৮

টি-টোয়েন্টি ক্রিকেটে যেকোন দিনে, যেকোন টুর্নামেন্টে হট কেক ক্রিস গেইল। অথচ এই গেইলকেই এবার দলে নিতে চায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। শেষতক নিলামের বাইরে থেকে ভিত্তিমূল্য দিয়েই তাকে দলে ভেড়ায় কিংস ইলেভেন পাঞ্জাব। তবে তারাও গেইলকে বেঞ্চে বসিয়ে রাখে প্রথম দুই ম্যাচে।

দলের তৃতীয় ম্যাচ একাদশে ফিরেই গেইল প্রমাণ করে দেন এখনই ফুরিয়ে যাননি তিনি, তার ব্যাট থেকে এখনো চার-ছক্কার ফুলঝুরির অনেক বাকি। রবিবার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৭ চার এবং ৪টি ছক্কার মারে মাত্র ৩৩ বলে ৬৩ রানের ইনিংস খেলেন গেইল। এর মাধ্যমেই জানান দেন নিজের আগমনী বার্তার।

মাঠে ফিরেই গেইলের এমন ঝড়ো ইনিংসে স্বাভাবিকভাবেই খুশি পাঞ্জাব কর্তৃপক্ষ। তবে সবচেয়ে বেশি খুশি হয়তো পাঞ্জাবের আরেক ওপেনার লোকেশ রাহুল। যিনি কিনা এই আসরেই মাত্র ১৪ বলে ফিফটি করে গড়েছেন আইপিএলের ইতিহাসের দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড।

অপরপ্রান্তে এখন থেকে নিয়মিত গেইল ঝড় চললে রাহুলের কাজটা সহজই হয়ে যাবে বটে। তাই গেইলের ফেরাকে নিজেদের জন্য সুসংবাদ এবং বাকি সাত দলের জন্য দুঃসংবাদ হিসেবে উল্লেখ করেন ভারতীয় ওপেনার রাহুল।

গেইলের মারকাট ইনিংসের ব্যাপারে রাহুল বলেন, ‘গেইলের এমন পারফরম্যান্স অবশ্যই আমাদের দলের জন্য আনন্দের, তবে আমি নিশ্চিত বাকি সাত দলের জন্য এটি দুঃসংবাদই বটে। আমরা সকলেই জানি গেইল এমন একজন খেলোয়াড় যিনি অবলীলায় বড় বড় ছক্কা হাঁকাতে পারেন এবং একা হাতেই ম্যাচ জেতাতে পারেন; যেমনটা চেন্নাইয়ের বিপক্ষে তিনি করলেন। আমরা আশা করছি টুর্নামেন্টে বাকি সময়েও তার এই ফর্ম বজায় থাকবে।’

গেইলকে বাইরে রেখে প্রথম দুই ম্যাচে একটি করে জয়-পরাজয় পেয়েছিল পাঞ্জাব। তৃতীয় ম্যাচে গেইল ঝড়ে পাওয়া দ্বিতীয় জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে পাঞ্জাব।

এসএএস/এমএমআর/এমএস

আরও পড়ুন