ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাকিবদের মতো গম্ভীরও বিপদে ফেলতে পারেন কলকাতাকে

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ১৬ এপ্রিল ২০১৮

সোমবার নতুন মৌসুমে কলকাতায় ফিরছেন গৌতম গম্ভীর। তবে এবার আর কলকাতা নাইট রাইডার্সের নয়, ভিন্ন দল দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে। কলকাতায় আসার আগে আইপিএলের প্রথম তিন আসরে দিল্লিতেই ছিলেন গম্ভীর। সাত মৌসুম ওপার বাংলার দলটিকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেয়ে পুনরায় দিল্লিতেই ফিরে যান তিনি।

ওদিকে নিজেদের সাবেক অধিনায়কের মুখোমুখি হওয়ার আগে খুব একটা স্বস্তিতে নেই কলকাতা। প্রথম তিন ম্যাচে তারা জয় পেয়েছে মাত্র একটিতে। নিজেদের সবশেষ ম্যাচে সাবেক তিন নাইট সাকিব আল হাসান, ইউসুফ পাঠান এবং মনিশ পান্ডের পারফরম্যান্সেই সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরে যায় কলকাতা।

ফলে সোমবার সাবেক অধিনায়কের বিপক্ষে নামার আগে সাবধান কলকাতা টিম ম্যানেজম্যান্ট। কলকাতার হয়ে সাতটি মৌসুম খেলায় এখানের সবকিছুই তার নখোদর্পণে আছে বলে মনে করেন কলকাতার সহকারী কোচ সাইমন ক্যাটিচ, ‘গম্ভীর আমাদের দলের ব্যাপারে, এখানের (ইডেন গার্ডেন) উইকেট এবং কন্ডিশনের ব্যাপারেও সবকিছু জানে। এমনকি বর্তমান দলের অনেক খেলোয়াড়কেও কাছ থেকে দেখার এবং নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা রয়েছে গম্ভীরের। এই বিষয়টি ভাবাচ্ছে আমাদের। কেননা হায়দরাবাদের বিপক্ষে আমরা আমাদের সাবেক খেলোয়াড়দের কাছেই হেরে গিয়েছি।’

তিনি আরও যোগ করেন, ‘হ্যাঁ, গম্ভীরের মধ্যে হয়তো আবেগ কাজ করতে পারে। তবে পেশাদার ক্রিকেটে আবেগের জায়গা কম। আমরা জানি তিনিও সাকিব, পাঠান, মনিশের মতো চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত।’

বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হবে দিল্লি ডেয়ারডেভিলস এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যকার ম্যাচটি।

এসএএস/এমএমআর/এমএস

আরও পড়ুন