ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মানুষের কথায় রোবট হতে পারব না, সরফরাজের জবাবে কোহলি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৭:২১ পিএম, ০৯ এপ্রিল ২০১৮

ক্রিকেট মাঠে আক্রমণাত্মক মনোভাবের কারণে সর্বজন নন্দিত এবং নিন্দিত ক্রিকেটার ভারতের অধিনায়ক বিরাট কোহলি। কারও কারও মতে এই আক্রমণাত্মক কোহলিই সেরাদের সেরা। আবার কারও মতে কিংবদন্তি হতে আরও নমনীয় হওয়া প্রয়োজন ভারতের এই ব্যাটিং সুপারস্টারের।

তবে নিন্দুকের কথায় কান দিতে রাজি নন ২৯ বছর বয়সী বিরাট কোহলি। সম্প্রতি কোহলিকে উদ্দেশ্য করে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ বলেন, ‘কোহলি-ধোনিরা স্বাভাবিক কথাবার্তায়ও গালি ব্যবহার করেন। যা কিনা ভদ্রলোকের খেলার স্পিরিটের পরিপন্থী।’

সরফরাজের এই কথায় বয়েই গেলো ভারতের অধিনায়কের! বরং পাকিস্তান অধিনায়কের মন্তব্যের জবাবে তিনি স্পষ্টত জানিয়ে দেন, কারও কথায় বা কারও সমালোচনার কারণে নিজেকে গুটিয়ে রাখতে পারবেন না তিনি।

স্থানীয় সংবাদ মাধ্যমে কোহলি বলেন, ‘লোকে কি বললো, কি ভাবলো সেটা ভেবে আমি নিজেকে রোবট বানাতে পারব না। নিজের প্রতি বিশ্বাসটাই সব। আপনি কিভাবে বিষয়গুলোকে নিচ্ছেন, তার ওপরই আপনার প্রতিক্রিয়া নির্ধারণ করে। লোকে কি ভাবে, কি বলে তাতে আমার নিজের ভাবনার পরিবর্তন হয় না।’

এখন দেখার বিষয়, কোহলির এমন তাগড়া জবাবকে কিভাবে নেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ! অবশ্য যেমনই নিক সরফরাজ, কোহলি বলেই দিয়েছেন এসবের কারণে নিজেকে রোবট বানাবেন না তিনি।

এসএএস/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন