ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মোস্তাফিজ ফিল্ডার বাইরে রাখলে ফলাফল ভিন্ন হত : জহির খান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:২৩ এএম, ০৮ এপ্রিল ২০১৮

জয়ের জন্য চেন্নাইয়ের প্রয়োজন ছিল ৬ বলে ৭ রানের। আর মুম্বাইয়ের এক উইকেট। স্ট্রাইকে ছিলেন হ্যামস্ট্রিং ইনজুরি আক্রান্ত ব্যাটসম্যান কেদার যাদব। আর বল হাতে মোস্তাফিজ। মুম্বাইয়ের সমর্থকরা স্বপ্ন দেখাও শুরু করেছিলেন হয়তো ম্যাচ জিতিয়ে দেবেন এই কাটার মাস্টার। তবে শেষ পর্যন্ত তা আর হয়নি। ইনজুরি নিয়েই দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন কেদার যাদব। ম্যাচ শেষে ভারতের সাবেক বাঁ-হাতি পেসার জাহির খান জানালেন মোস্তাফিজ যদি ফাইন লেগের ফিল্ডার বাইরে রাখতো, তাহলে ফলাফল ভিন্ন হতে পারতো।

মোস্তাফিজের বোলিং বিশ্লেষণ করতে গিয়ে ভারতের সাবেক বাঁ-হাতি পেসার জাহির খান বলেন, ‘কেদার যাদব হ্যামস্ট্রিং ইনজুরিতে ভুগছিলেন। মুম্বাইয়ের উচিত ছিল থার্ড ম্যান ও ফাইন লেগ ফিল্ডার বাউন্ডারিতে রাখা। কারন সে সোজা খেলতে পারবে না। বল বাউন্ডারি নিতে হলে তাকে মোস্তাফিজের বলের গতি ব্যবহার করতে হবে। ওভারের প্রথম বল থেকেই কেদার এমন কিছু করতে চাইছিল। মোস্তাফিজ যদি ফাইন লেগ বাইরে রাখত, তাহলে ফলাফল ভিন্ন হতে পারতো। এই ম্যাচ নিয়ে মোস্তাফিজ হয়তো দ্বিতীয়বার চিন্তা করলে এমন কিছুই করত।’

শেষ ওভারে জয়ের জন্য ৭ রান দরকার ছিল চেন্নাইয়ের। বল করতে এসে মোস্তাফিজ প্রথম তিন বল ডট দিলেও চতুর্থ বলে ছয় খেয়ে বসেন চেন্নাইয়ের ব্যাটসম্যান কেদার যাদবের কাছে। মোস্তাফিজের করা পঞ্চম বলে চার মেরে দলকে স্মরণীয় এক জয় এনে দেন ইনজুরির নিয়েও দলের প্রয়োজনে ব্যাট করতে নামা যাদব।

এমআর/এমএস

আরও পড়ুন