ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কাশ্মীর নিয়ে আফ্রিদি-গম্ভীরের লড়াই

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:৫৩ পিএম, ০৪ এপ্রিল ২০১৮

আফ্রিদির সঙ্গে গম্ভীরের রেষারেষি নতুন কিছু নয়। খেলার মাঠে তাদের কথার লড়াই শেষ পর্যন্ত আম্পায়ারদের মধ্যস্থতায় শান্ত হয়। তবে দুইজনই বর্তমানে আছেন জাতীয় দলের বাইরে। আফ্রিদি পাকিস্তান দল থেকে অবসর নিলেও গম্ভীর ভারত দল থেকে জায়গা হারিয়েছেন। টাই মাঠের লড়াই ছেড়ে এবার ভারত-পাকিস্তানের দুই তারকা কথার লড়াই শুরু হল টুইটারে।

cricket-2

কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে গত সোমবার প্রাণ হারিয়েছে ১৩ পাকিস্তানি জঙ্গি। তারপর কাশ্মীরের এই ঘটনাকে ‘মানবিকতা লঙ্ঘন’ বলে উল্লেখ করেছে পাকিস্তান সরকার। নিজের দেশের সরকারের সুরে সুর মিলিয়ে পাকিস্তানের এই তারকা টুইটে লেখেন, ‘ভারত-অধিকৃত কাশ্মীরে ভয়াবহ, উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হয়েছে। আত্মনিয়ন্ত্রণ ও স্বাধীনতার কণ্ঠস্বর চাপা দিতে দমনমূলক নীতিতে নিরীহদের গুলি করে মারা হচ্ছে। অবাক হয়ে ভাবি কোথায় গেল রাষ্ট্রসংঘ, অন্য আন্তর্জাতিক সংস্থাগুলি! কেন এই রক্তপাত থামাতে তারা সচেষ্ট নয়?’

cricket-3

আফ্রিদির এই টুইটের কড়া সমালোচনা করেন গৌতম গম্ভীর। তিনিও পাল্টা টুইটে লেখেন, রাষ্ট্রসংঘ (ইউএন) এবং কাশ্মীর নিয়ে আফ্রিদির টুইটের প্রতিক্রিয়া জানতে অনেক মিডিয়া ফোন করেছিল আমাকে। কী আর বলা যায়? তার মানসিক বিকারগ্রস্তরা ইউএন (জাতিসংঘ)-এর মানে 'আন্ডার নাইন্টিন'ই বোঝেন। এ নিয়ে মিডিয়ার মাথাব্যথা করার দরকার নেই। নো বলে আউট করার উদযাপনে মেতেছেন আফ্রিদি।

এমআর/পিআর

আরও পড়ুন