ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভেন্যু অপরিবর্তিত, আবাহনী-রূপগঞ্জ ম্যাচ বিকেএসপিতেই

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০১:০৮ পিএম, ০৩ এপ্রিল ২০১৮

প্রথম লিগ শেষে পয়েন্ট তালিকায় সবার ওপরে আবাহনী। ঠিক তার পরেই লিজেন্ডস অফ রূপগঞ্জ। ফরম্যাট অনুযায়ী খুব স্বাভাবিকভাবেই সুপার লিগের ফিকচারে আবাহনী আর শেখ জামালের খেলা সবার পরে হবার কথা। সেটা ঠিকই আছে। আগামী পরশু ৫ এপ্রিল বৃহস্পতিবার সুপার লিগের পঞ্চম ও শেষ রাউন্ডে আবাহনীর খেলা লিজেন্ডস অফ রূপগঞ্জের সঙ্গেই।

তা নিয়ে কোন বিপত্তি নেই। কথাও নেই। যত কথা ভেন্যু নিয়ে। যেহেতু আবাহনী-লিজেন্ডস অফ রূপগঞ্জ ম্যাচটিই লিগ নির্ধারণই, তাই সবার ধারণা ছিল এ খেলা হবে মূল ভেন্যু শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। কিন্তু খেলা বিকেএসপিতে। তৃতীয় রাউন্ড শেষে চতুর্থ ও পঞ্চম রাউন্ডের ফিকচারে আবাহনী বনাম লিজেন্ডস অফ রূপগঞ্জের খেলা রাখা হয়েছে বিকেএসপি মাঠে।

তখনই প্রশ্ন উঠেছিল। সোমবার আবাহনী, লিজেন্ডস অফ রূপগঞ্জ আর শেখ জামাল সুপার লিগে চতুর্থ রাউন্ডে নিজ নিজ খেলায় জেতার পর প্রশ্নটা আরও জোরালো হলো। এখন আবাহনী আর লিজেন্ডস অফ রূপগঞ্জ ম্যাচ পরিণত হয়েছে লিগ নির্ধারণই ম্যাচে। তবে সেটা মূলত আবাহনীর জন্য। আগামী ৫ এপ্রিল লিজেন্ডস অফ রূপগঞ্জকে হারাতে পারলে আর কোন হিসেব নিকেশ কিংবা বাধা বিপত্তি থাকবে না। বিনা জটিলতা ও নির্বিঘ্নে লিগ বিজয়ী হবে আবাহনী।

আর লিজেন্ড অফ রূপগঞ্জ বিজয়ী হলেই হিসেব পাল্টে যাবে। তখন তাকিয়ে থাকতে হবে শেখ জামাল আর খেলাঘর সমাজ কল্যাণ সমিতির ম্যাচের দিকে। লিজেন্ডস অফ রূপগঞ্জের পাশাপাশি শেখ জামাল জিতে গেলে আবাহনীর সাথে ঐ দুই দলের পয়েন্ট সমান হয়ে যাবে। তখন পারষ্পরিক মোকাবিলায় জয়-পরাজয়ে লিগ ভাগ্য নির্ধারিত হবে। সেই হিসেবে লিজেন্ডস অফ রূপগঞ্জকে প্রথম ও সুপার লিগ দুবার হারানো এবং আবাহনীর সঙ্গে সুপার লিগ জেতা শেখ জামাল চ্যাম্পিয়ন হয়ে যাবে। এই তিন দলের পারষ্পরিক মোকাবিলায় এখন পর্যন্ত শেখ জামালের আছে চার ম্যাচে সর্বাধিক তিন জয় ( দুবার লিজেন্ডস অফ রূপগঞ্জের বিপক্ষে আর একবার আবাহনীর সাথে)। আর আবাহনীর আছে তিন ম্যাচে দুই জয় ( শেখ জামাল ও লিজেন্ডস অফ রূপগঞ্জের সাথে একবার করে)।

Abahoni-Rupgonj-1

তাই আবাহনী ও লিজেন্ডস অফ রূপগঞ্জ ম্যাচের গুরুত্ব অনেক বেড়ে গেছে। এটা এখন আর সুপার লিগে পয়েন্ট তালিকায় সবার ওপরে থাকা দুই দলের লড়াই নয়, এ ম্যাচ রূপান্তরিত হয়েছে শিরোপা নির্ধারণই ম্যাচে।

তাই প্রশ্ন উঠছে জোরেশোরে, আবাহনী-লিজেন্ডস অফ রূপগঞ্জ ম্যাচ কেন বিকেএসপিতে ? এ ম্যাচ কি শেরে বাংলা স্টেডিয়ামে দেয়া যায় না?

ভেতরের খবর, এ ম্যাচে ভেন্যু পাল্টে শেরে বাংলায় স্থানান্তরের আবেদন করেছিল লিজন্ডস অফ রূপগঞ্জ। কিন্তু তা ধোপে টেকেনি। বিকেএসপিতেই থেকে গেছে। ঢাকার ক্লাব ক্রিকেটের আয়োজক ও ব্যবস্থাপক সংগঠন সিসিডিএমের কো-অর্ডিনেটর আমিন খান আজ সকালে জাগো নিউজকে জানিয়েছেন, ‘হ্যা আমাদের কাছে ভেন্যু বদলের আবেদন জানানো হয়েছি। কিন্তু ২ এপ্রিল রাতেই চিঠি দিয়ে জানিয়ে দেয়া হয়েছে ভেন্যু বদল হবে না। খেলা বিকেএসপিতেই হবে।’

ঢাকার অদুরে বিকেএসপি। মাইল মিটারের হিসেবে রাজধানী থেকে প্রায় ২৭/২৮ মাইল। কিন্তু সড়ক পথে জ্যামের কারণে যাতায়াতে দুই থেকে আড়াই ঘণ্টা লেগে যায়। আর সরাসরি মাঠে যাবার কোন বাসও নেই। ভেঙে ভেঙে যেতে হয়। জ্যামের ও গাড়ির ঝক্কি মাথায় নিয়ে অতিবড় ক্রিকেট প্রেমিও বিকেএসপি যান না।

এদিকে এ ম্যাচ বিকেএসপিতে হওয়ায় বাড়তি গুঞ্জন। ফিসফাঁস- ঢাকার অদূরে বিকেএসপিতে সাধারণ দর্শক যেতে পারেন না। মিডিয়া উপস্থিতিও থাকে তুলনামূলক অনেক কম। আম্পায়ারদের পক্ষপাতদুষ্ট খেলা পরিচালনা সহজ হয়। লিগ নির্ধারণই ম্যাচে আম্পায়াররা আবাহনীকে ফেবার করতে পারেন- এমন আগাম অভিযোগ কিন্তু উঠেছে। আর ভেন্যু না পাল্টানোয় সে দাবি আরও জোরালো হয়েছে। এখন দেখার বিষয় আবাহনী ও লিজেন্ডস অফ রূপগঞ্জ ম্যাচে আম্পায়ারিং নিরপক্ষে হয় কতটা?

এআরবি/এমআর/পিআর

আরও পড়ুন