ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বড় লিডের পথে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:৪৯ পিএম, ০১ এপ্রিল ২০১৮

নিউজিল্যান্ডের হয়ে যা একটু লড়াই করলো টেলএন্ডাররা। তবে এরপর স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসনের বোলিং তোপে লিড ধরে রেখে স্বাগতিকদের বড় লক্ষ্য দেওয়ার পথে এগিয়ে গেছে জো রুটের দল। স্বাগতিক নিউজিল্যান্ডকে প্রথম ইনিংসে ২৭৮ রানে অলআউট করে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে ২০২ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। স্বাগতিকদের চেয়ে এগিয়ে আছে ২৩১ রানে।

৬ উইকেটে ১৯২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। আগের দিন ৭৭ রানে অপরাজিত থাকা ওয়াটলিং ৮৫ রান করে ফিরে যান অ্যান্ডারসনের দারুণ এক ইয়র্কারে। দ্রুত ফেরেন ইস সোধি (১)। ব্যক্তিগত ৫০ রান করে ফিরে যান সাউদিও। তবে শেষ উইকেটে ওয়েগনার ও বোল্ট ৩৯ রানের জুটি গড়লে শেষ পর্যন্ত ২৭৮ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। ব্যক্তিগত ১৪ রান করে সাজঘরে ফিরে যান কুক। তবে দ্বিতীয় উইকেটে মার্ক স্টোনম্যানকে সঙ্গে নিয়ে ১২৩ রানের জুটি গড়েন জেমস ভিন্স। ব্যক্তিগত ৬০ রান করে ফিরে যান স্টোনম্যান। তার বিদায়ের পর বেশিক্ষণ টিকেননি ভিন্স। ৭৬ রান করে ফেরেন সাজঘরে।

এ দুইজনের বিদায়ের পর বাকি দিনটুকু দেখেশুনে শেষ করেন মালান ও রুট। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে দুই জনে গড়েছেন ৩৭ রানের জুটি।

এমআর/এমএস

আরও পড়ুন