ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এলগার অপরাজিত ১৪১, দক্ষিণ আফ্রিকা ৩১১

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ২৩ মার্চ ২০১৮

দক্ষিণ আফ্রিকার পক্ষে লড়াইটা একাই করলেন ডিন এলগার। দেখা পেলেন ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরির। তবে তাকে সঙ্গ দিতে পারলেন না কেউ। শেষ পর্যন্ত এক প্রান্ত ধরে খেলে ১৪১ রানে অপরাজিত থাকলেন ওপেনিংয়ে ব্যাট করতে নামা বাঁ-হাতি এই ব্যাটসম্যান। আর তার দল থামলো ৩১১ রানে।

আগের দিনের করা দলীয় ২৬৬ রানে ব্যাট করতে নামেন দুই অপরাজিত ব্যাটসম্যান এলগার ও বারাদা। দুইজনে মিলে ভালোভাবেই সামাল দিচ্ছিলেন অজিদের পেস আক্রমণ। দুইজনে মিলে গড়েন ৫০ রানের জুটি। তবে ব্যক্তিগত ২২ রানে লাওনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন এই পেসার। এরপর খুব বেশি সময় উইকেটে থেকে এলগারকে সঙ্গে দিতে পারেননি মরকেল। ৪ রান করে তিনিও লাওনের শিকার হন। আর এতেই ৩১১ রানে থেকে যায় প্রোটিয়াদের প্রথম ইনিংস।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই এইডেন মার্করামকে (০) হারিয়ে বসে দক্ষিণ আফ্রিকা। হাশিম আমলাকে নিয়ে শুরুর এই ধাক্কা কাটিয়ে ওঠেন এলগার। আমলা ৩১ করে ফিরলেও একটা সময় ২ উইকেটেই ২২০ রান তুলে ফেলেছিল প্রোটিয়ারা। তৃতীয় উইকেটে এবি ডি ভিলিয়ার্স আর এলগার মিলে গড়েন ১২৮ রানের জুটি। তখন পর্যন্ত বেশ ভালো অবস্থানেই ছিল স্বাগতিকরা।

ডি ভিলিয়ার্স ফেরার পরই যেন মড়ক লেগেছে প্রোটিয়া ইনিংসে। ৯৫ বলে ১০ বাউন্ডারিতে ৬৪ রান করা এই ব্যাটসম্যানকে ডেভিড ওয়ার্নারের ক্যাচ বানিয়ে ফেরান প্যাট কামিন্স। এরপর ফাফ ডু প্লেসিস (৫), টেম্বা বাভুমা (১) আর কুইন্টন ডি কক (৩)- অজি পেসারের গতিতে সোজা হয়ে দাঁড়াতে পারেননি কেউ। ২২ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে একদম কোণঠাসা হয়ে পড়ে প্রোটিয়ারা।

এমআর/পিআর

আরও পড়ুন